টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে জাতীয় শোক দিবস পালিত

02-(2)চট্টগ্রাম, ১৫ আগস্ট (সিটিজি টাইমস) : চবিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী “জাতীয় শোক দিবস” – যথাযোগ্য মর্যাদায় পালন করেছে চবি ছাত্রলীগ। ১৫ই আগস্ট, শনিবার সকাল ৭ টার দিকে বিশ্ববিদ্যালয় ষ্টেশনে চবি ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মী “শোক দিবস” পালনের উদ্দেশে জড়ো হয়। কালো ব্যাজ ধারণ করার মধ্য দিয়ে সারাদিনব্যাপী শোক দিবসের কর্মসূচী শুরু হয়।

সকাল ৮ টার দিকেচবি ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট হতে চবি ছাত্রলীগের সভাপতি মোঃ আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের নেতৃত্বে শোক র‍্যালী আরম্ভ করে। বিশ্ববিদ্যালয়ের কাটাপাহাড়, বাণিজ্য অনুষদ, বুদ্ধিজীবী চত্বর, শহীদ মিনার, ইঞ্জিনিয়ারিং অনুষদ প্রদক্ষিণ করে র‍্যালীটি প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। পরবর্তীতে বঙ্গবন্ধু চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানায় চবি ছাত্রলীগ। বঙ্গবন্ধু চত্বর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় যোগদান করে চবি ছাত্রলীগ।

দুপুর ১ টার দিকে, জাতির জনকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় ষ্টেশনের মসজিদে বাদ যোহর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে চবি ছাত্রলীগ। নেতাকর্মীরা যোহর নামাজ আদায় করে মিলাদ মাহফিল শুরু করে এবং শহীদ পরিবারের সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করার মধ্য দিয়ে মাহফিল শেষ হয়।

এদিকে, চবির তিন ছাত্রীহল, চবি ছাত্রলীগের শামসুন্নাহার, প্রীতিলতা ও খালেদা জিয়া হল শাখা দেয়ালিকা প্রদর্শনীর আয়োজন করে। দুপুর ২.৩০ টায় সভাপতি মোঃ আলমগীর টিপু, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন ও চবি ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে দেয়ালিকা প্রদর্শনীর উদ্ভোদন করেন। উক্ত প্রদর্শনীতে হলের ছাত্রীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে চবি ছাত্রলীগের প্রতি সমর্থন জানান। – প্রেস বিজ্ঞপ্তি

মতামত