টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দক্ষ জনশক্তি তৈরি করতে রাউজানে প্রশিক্ষণ কেন্দ্র হবে: শ্রম ও প্রবাসি কল্যাণমন্ত্রী

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

Raozan-minister-picচট্টগ্রাম, ১৫ আগস্ট (সিটিজি টাইমস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, দক্ষ জনশক্তি তৈরি করতে দেশের প্রতিটি উপজেলার ন্যায় রাউজানেও একটি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। প্রবাসী কল্যাণ সম্পর্কিত যে কোনো সুযোগ সুবিধা রাউজানবাসী আগে পাবে। রাউজানকে এমনভাবে সাজানো হয়েছে যেন একটি সাজানো বাগান। রাউজানের উন্নয়ন দেখে যে কেউ আকৃষ্ট হবে। এই রাউজানে যে কাজগুলো হয়েছে সেগুলো এবিএম ফজলে করিম চৌধুরীর কর্মের ফসল। আগামী যে কোন নির্বাচনে এবিএম ফজলে করিম চৌধুরী নির্বাচিত হবেন উল্লেখ করে মন্ত্রূী বলেন, আজকের এই দিন আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। কারণ এরকম একটি সাজানো উপজেলা দেখে আমি এতো অনুপ্রাণিত হয়েছি যা ভাষায় প্রকাশ করা যায না। আপনাদের ছেলে মেয়ে যারা আছেন হয়তো অনেকে অনেক দল করতে পারে কিন্তু আমি বলছি আওয়ামীলীগ এমন একটি দল বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে টিকিয়ে রাখতে পারে। যদি গ্রেনেট হামলায় জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করা হতো তাহলে বাংলাদেশ পাকিস্তানের মতো একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত হতো। রাউজান উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে ১৫ আগস্ট শোকদিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এতে প্রধান আলোচক ছিলেন রেলপথ মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

রাউজান উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র বশির উদ্দিন খান এবং রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজের পরিচালনায় বক্তব্য রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কুলপ্রদীপ চাকমা, উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী দিলুয়ারা ইউসুফ, সচিব মহসীন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, কাউন্সিলর শামিমুল ইসলাম চৌধুরী সামু।

এসময় রাউজান পৌর আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী মো.ইকবাল, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম চৌধুরী শাহাজান, চেয়ারম্যান কাজী দিদারুল আলম, লায়ন সাহাবুদ্দিন আরিফ, আব্বাস উদ্দিন আহমেদ, ভূপেষ বড়ুয়া, মোজাহিদ উদ্দিন চৌধুরী লিংকন, দিদারুল আলম, সুকুমার বড়ুয়া, নিয়াজ মোরশেদসহ স্থানীয় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত