টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খালেদা জিয়ার লন্ডন সফর স্থগিত

kaleda-bnpচট্টগ্রাম, ১৩ আগস্ট (সিটিজি টাইমস) :  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন যাত্রা আপাতত স্থগিত করা হয়েছে। শুক্রবার রাতে লন্ডনে যাওয়ার কথা থাকলেও তিনি যাচ্ছেন না বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলের একটি সূত্রে জানা গেছে, আসন্ন বাংলাদেশ বার কাউন্সিলের নিবার্চনের জন্য বেগম খালেদা জিয়ার লন্ডন সফর স্থগিতের মূল কারণ। বুধবার রাতেই তিনি এ সিদ্ধান্ত নেন। এর আগে তিনি ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সাথে বৈঠক করেন খালেদা জিয়া।

বিএনপির দায়িত্বশীল একজন নেতা জানান, খালেদা জিয়া কাল শুক্রবার লন্ডনে যাচ্ছেন না, তা মোটামুটি নিশ্চিত। চলতি মাসে লন্ডনে যাওয়া হবে কি না, তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে বলে জানিয়েছেন ওই নেতা।

অবশ্য বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন বৃহস্পতিবার রাতে সংবাদমাধ্যমকে বলেন, খালেদা জিয়ার চোখের চিকিৎসক লন্ডনের বাইরে যাচ্ছেন। ফলে চিকিৎসকের প্রথম সাক্ষাতের পর দ্বিতীয় সাক্ষাতের সময়ের ব্যবধান এক সপ্তাহ হওয়ায় তিনি যাচ্ছেন না। এ ছাড়া তিনি দল পুনর্গঠনে হাত দিয়েছেন। সেজন্য এত লম্বা সময় সেখানে থাকতেও চাইছেন না।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার যুক্তরাজ্য সফর আপাতত স্থগিত হয়েছে, তা বাতিল হয়নি। তিনি খুব তাড়াতাড়ি চিকিৎসার জন্য সেখানে যাবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ‘সফর স্থগিত হয়েছে কিনা, তা এখনো জানি না। তবে সফরের উদ্দেশ্যে তার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিনি যথাসময়ে সেখানে যাবেন।’

বিএনপি সূত্রে জানা যায়, চোখসহ অন্যান্য শারীরিক কিছু চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন ১০-১২ দিনের জন্য যুক্তরাজ্য সফরে যাবেন। সেখানে তিনি কোন চিকিৎসক ও কোন হাসপাতালে চিকিৎসা নেবেন তার সমস্ত বিষয় তদারকি করছেন তার বড় পুত্রবধূ ডা. জোবায়দা রহমান। মূলত চিকিৎসকদের সিডিউল পেয়ে ডা. জোবায়দা তার শাশুড়িকে যাওয়ার জন্য জানালেই তিনি যেকোনো সময় যুক্তরাজ্য সফরে যাবেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত