টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থার তদন্ত

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রাম, ১২ আগস্ট (সিটিজি টাইমস) : মিরসরাইয়ের করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের বিরুদ্ধে সদস্যদের দেয়া অনাস্থার তদন্ত করেছেন উপজেলা প্রশাসন। বুধবার (১২ আগষ্ট) ইউনিয়ন পরিষদে গিয়ে অভিযোগের তদন্ত করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জসীম উদ্দিন। গত ৫ জুলাই পরিষদের বিভিন্ন কর্মকান্ডে অনিয়ম ও লুটপাটের অভিযোগ তুলে পরিষদের ১২জন সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে পরিষদের সদস্যদের সন্মানী ভাতা না দেয়া, মহিলা সদস্যদের স্বাক্ষর জাল করে অর্থ আর্তসাৎ, টিআর, কাবিখা, এলজিএসপি-২ ও ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচিতে ভুয়া প্রকল্প দেখিয়ে টাকা আর্তসাৎ, ভুমি হস্তান্তর ফি এর ১ শতাংশের টাকা আর্তসাতের বিষয়ে উল্লেখ করা হয়েছে। চেয়ারম্যানের বিরুদ্ধে দেয়া অভিযোগের তদন্তপূর্বক ব্যবস্থা নিয়ে পরিষদ থেকে তাকে অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

সরেজমিনে তদন্তের সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জসীম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসীম, সাধারণ সম্পাদক শেখ সেলিম, যুবলীগ নেতা কামরুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সদস্যর মো. আবুল কাশেম, মোহাম্মদ শোয়াইব, মহিউদ্দিন, মো. নুরুল হুদা, বেলায়েত হোসেন, মোজাম্মেল হক, কামাল উদ্দিন, মাহমুদের রহমান, নুরুল আলম। সদস্যা তাহেরা বেগম, লায়লা বানু, ও স্বপ্না আক্তার।

এ বিষয়ে চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেয়া সেই ষডযন্ত্রের একটি অংশ।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জসীম উদ্দিন বলেন, ইউপি সদস্যরা ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দেয়ার প্রেক্ষিতে আমাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। আমি কিছুদিনের মধ্যে তদন্তের প্রতিবেদন দাখিল করবো।

মতামত