টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এইচ.এস.সি: লোহাগাড়ায় জিপিএ-৫ পেয়েছে মাত্র ১জন

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া সাতকানিয়া প্রতিনিধি 

pic-Lohagara-HSCচট্টগ্রাম, ১০ আগস্ট (সিটিজি টাইমস) : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় এইচ.এস.সি ও সমমানের পরীক্ষার্থীদের ফল বিপর্যয় হয়েছে। শিক্ষার্থীরা আশানুরুপ ফলাফল অর্জন করতে না পারায় তীব্র অসস্তোষ প্রকাশ করেছে অভিভাবক মহল।

খোজনিয়ে জানা যায় উপজেলার বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৫শ ৭৯ জন শিক্ষার্থী তৎমধ্যে পাশ করেছে ২শ ৭২ জন পাশের হার ৪৬ দশমিক ৯৮।

আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ-এ পরীক্ষার্থী ছিল ৬শ ৭ জন, পাশ করেছে ২শ ৫০ জন, জিপিএ-৫ পেয়েছে ১জন, পাশের হার ৪৩ দশমিক ১৯।

চুনতি মহিলা ডিগ্রী কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহন করেছে ১শ ৫৮ জন পাশ করেছে ৬৮জন, পাশের হার ৪৩ দশমিক ০৪।

উপজেলার কলেজগুলোতে ফল বিপর্যয়ে অভিভাবক মহলে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে অভিভাবকরা বলছেন, ক্লাসে সঠিক পাঠদান না হওয়ায় এ বিপর্যয় এছাড়াও অভিভাবকরা মনে করেন রাজনৈতিক হানাহানীর কারণে পরিক্ষার সময় হরতাল অবরোধের শিকার হয়ে পরিক্ষার্থীদের মনযোগ হারিয়ে ফেলার কারনেই এই ফল বিপর্যয়। শিক্ষকদের ধারণা শিক্ষার্থীরা নিয়মিত ক্লাস না করার কারণে এ বিপর্যয় হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ফিজনুর রহমান বলেন লেখাপড়ায় আমাদের শিক্ষার্থীরা সবসময় ভাল তবে এভাবে ফল বিপর্যয় কখনো কাম্য ছিলনা আশাকরি আগামীতে তারা আরো ভাল করবে।

মতামত