টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে বিনা অনুমতিতে এসি ব্যবহারের হিড়িক

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

a,c-raozanচট্টগ্রাম, ০৯  আগস্ট (সিটিজি টাইমস) :  রাউজানের বিভিন্ন এলাকার হাট বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে, ব্যাংক, ডায়গনেষ্টিক সেন্টার, বিউটি পার্লারে বিনা অনুমতিতে এসি ব্যবহারের হিড়িক পড়েছে । বিনা অনুমতিতে এসি ব্যবহার করার ফলে বিদ্যুৎতের ট্রান্সফরমার নষ্ট হয় ব্যবহারের ক্ষমতার চেয়ে বেশী বিদ্যুৎ ব্যবহার করার ফলে । এলাকার বিত্তশালী ব্যবসায়ী ও বাসি›ন্ধারা বিনা অনুমতিতে এসি ব্যবহার করার পর ট্রান্সফরমার নষ্ট হলে ট্রান্সফরমার নতুন করে বসানোর খরচ বহন করতে সাধারণ গ্রাহকদের ।

উপজেলার ফকির হাট বাজারের ডিউ শপিং মাকের্টের মায়া শাড়ীজ, বিগবস, বড়বাজার, রাউজান থানা রোডের সাজনুর, ফকির হাট বাজারের প্রবেশ পথে দোস্ত মোহাম্মদ চৌধুরী সড়কের পার্শ্বে হক প্লাজায় আলো শাড়ীজ, এ্যলিগেন্ট টেইলার্স, রাউজান মুন্সির ঘাটায় লাকি বিউটি পার্লার, ফ্যাশন বিউটি পার্লার, কেয়ার ল্যাব, নোহা বিউটি পার্লার, ফকির হাট বাজারের মধ্যে অবস্থিত ইসলামী ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, মুন্সির ঘাটার ডাচ বাংলা ব্যাংক, রাউজান জলিল নগর বাস ষ্টেশনের এসি মেলা, সুপার ল্যাব ডায়গনেষ্টিক সেন্টার, মর্ডান ডায়গনেষ্টিক সেন্টার, ইনটেনসিভ ডায়গনেষ্টিক সেন্টার, রাউজান ডায়গনেষ্টিক সেন্টার, রাউজানের দক্ষিন হিংগলায় আমিনুন হক ম্যানসনের আবাসিক ভবন, রাউজান কলেজ গেইটের সামনে চম্পাকলি বেকারীর ভবনের উপর তলায়, রাউজানের নোয়্পাড়া পথের হাটের ভারতশ্বরী প্লাজা মার্কেট, আমির মার্কেট, খায়েজ মার্কেট, সতিশ মার্কেট, স্কুল মার্কেট, পাহাড়তলী চৌমুহনী এলাকার মরিয়াম মার্কেট, রহমান প্লাজার ব্যবসা প্রতিষ্টান ব্যাংক, বীমা অফিস, ডায়গনেষ্টিক সেন্টার গুলোতে বিনা অনুমতিতে এসি ব্যবহার করে আসছে ।

রাউজান উপজেলা সদরের ফকির হাট বাজারের ডিউ শপিং মাকের্টে বিদ্যূৎতের ধারণ ক্ষমতার চেয়ে দ্বিগুন বিদ্যুৎ ব্যবহার করে ব্যবসা প্রতিষ্ঠানে এসি ব্যবহার করায় গত পনের দিন পুর্বে ট্রান্সফরামার বিস্ফোরিত হয়ে মাকের্টের মধ্যে বিদ্যুৎ নেই বলে ব্যবসায়ী আলমগীর জানান ।

এেিক গতকাল ৯ আগষ্ট রবিবার সকালে রাউজান উপজেলা সহকারী কমিশনার ও নির্বার্হী ম্যজিষ্ট্রেট ভুমি দিপক কুমার রায়ের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিনা অনুমতিতে এসি ব্যবহারের দায়ে আলো শাড়ীজের দোকানের ম্যানেজার সজল কুমার দের কাছ থেকে আটহাজার টাকা জরিমানা আদায় করেন ও বিনা অনুমতিতে ব্যবহৃত এসির বিদ্যুৎতের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

অভিযান চলাকালে রাউজান ফকির হাট বাজারের ডিউ শপিং মাকের্ট ও সাজ নুর নামক দোকানের এসি ব্যবহারের বিদ্যুৎ লাইনের সংযোগ বিচ্ছিন করা হয় । মুন্সির ঘাটায় লাকি বিউটি পার্লার, ফ্যাশন বিউটি পার্লারের এসি ব্যবহারের বিদ্যুৎ সংযোগও বিচ্ছন্ন করা হয় । এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি (২) এর এজি এম সদস্য সেবা আবু সুফিয়ান, এজি এম প্রশাসন হাসান ইকবাল।

উপজেলা সদরের কয়েকটি বড় বড় কয়েকটি ব্যবসা প্রতিষ্টানে বিনা অনুমতিতে ব্যবহৃত এসি লাইন বিচ্ছিন করন ও আলো শাড়ীজের দোকানে জারমানা আদায় করা হলেও রাউজানের অনান্য ব্যবসা প্রতিষ্টানে ও ডয়গনেষ্টিক সেন্টার, আবাসিক ভবন গুলোতে ব্যবহৃত এসি সংযোগ বিচ্ছিন্ন না করায় এলাকার মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি (২) এর এজি এম সদস্য সেবা আবু সুফিয়ান জানিয়েছেন রাউজানের ফকির হাট বাজার ও মুন্সির ঘাটায় কাপড়ের দোকানসহ ১৪টি বিউটি পার্লারে বিনা অনুমতিতে এসি চালানোর তালিকা রয়েছে। এছাড়া ব্যাংক ডায়গনেষ্টিক সেন্টার আবাসিক ভবনের এসি ব্যবহারের অনুমতি নিয়েছে ।

মতামত