টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়িতে বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকে সকাল-সন্ধ্যা অবরোধ চলছে

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি

10চট্টগ্রাম, ১০  আগস্ট (সিটিজি টাইমস) : মানিকছড়ি ও রামগড়ের নির্ঝণ জনপদে পরিত্যক্ত ভূমি দখলকে ঘিরে এ অঞ্চলে পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে আন্দোলন চলছে।

সম্প্রতি ওই এলাকায় একটি এবতেদায়ী মাদ্রাসা ও খামার বাড়ী পুড়ানোর প্রতিবাদে বাঙ্গালী ছাত্রপরিষদ আজ (সোমবার) সকাল-সন্ধ্যা অবরোধের ডাক দিয়েছে। সকাল থেকে দূরপাল্লার কোন যানবাহন চলাচল না করলেও পুলিশ প্রহড়ার কিছু গাড়ী চলাচল করছে।

এদিকে বাঙ্গালী ছাত্রপরিষদের পিকেটারা পুলিশকে ফাঁকি দিয়ে রাস্তা পিকেটিং করতেও দেখা গেছে। উপজেলার গচ্ছাবিল,জামতলা,গবামারা ও হাতিমুড়া এলাকায় বাঙ্গালী ছাত্রপরিষদের ছেলেরা পিকেটিং করতে রাস্তা সমবেত হলে পুলিশ তাদেরকে তাড়িয়ে দেয়। পরক্ষণে আবারও তারা জড়ো হয়ে পিকেটিং করে । সকাল থেকে এভাবেই চলছে পিকেটিং।

সকাল ৯টায় খাগড়াছড়ি-চট্রগ্রাম সড়কের গচ্ছাবিল বাজারে শতাধিক বাঙ্গালী ভূমি রক্ষা, মাদ্রাসা ও খামার বাড়ী পুড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে। বাঙ্গালী ছাত্র পরিষদের মানিকছড়ি উপজেলা সভাপতি মোক্তাদির হোসেন জানান, সকাল থেকে অবরোধের সমর্থনে শত শত বাঙ্গালীরা রাস্তা নেমে আসলেও পুলিশের কড়াকড়ির কারণে পিকেটিং করতে কিছুটা বেগ পেতে হচ্ছে।

থানার ও.সি মো. শফিকুল ইসলাম জানান, অবরোধকে ঘিরে যানচলাচল স্বাভাবিক রাখতে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। সকাল ৯টা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত