টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভ্রাম্যমান আদালতের অভিযান

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রাম, ০ ৬ আগস্ট (সিটিজি টাইমস) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফিটনেসবিহীন গাড়ি ও সিএনজি অটোরিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন ভ্রাম্যমাণ আদালত। হাইকোর্টের নিষেধাজ্ঞার পর ফিটনেসবিহীন ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া গাড়ী চালানোর অপরাধে মিরসরাইতে ২০টি মামলা হয়েছে। বৃহস্পতিবার (৬আগস্ট) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই সদর ও মিঠাছরা এলাকায় ভ্রাম্যমান আদালত এসব অভিযান চালায়। অভিযানে মিরসরাই থানা পুলিশ ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) অংশ নেয়।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন জানান, ফিটনেস না থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত বাস, ট্রাক, সিএনজি-অটোরিক্সা ও মোটর সাইকেলের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের করা হয়েছে। এসময় ১৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তিনি আরও জানান, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতেই ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালাচ্ছে। দীর্ঘদিন ধরে এ বাসগুলোর ফিটনেস নেই।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভ্রাম্যমান আদালত কর্তৃক দায়ের করা অভিযুক্ত ও জরিমানা আদায়কৃত ফিটনেসবিহীন বাস, ট্রাক, সিএনজি ও মোটর সাইকেলগুলো হলো – চট্টমেট্রো-ব ১১-০৭৪৫ নম্বর বাস, চালক মোঃ মফিজ, জরিমানা ১হাজার টাকা, ঢাকা-মেট্রো-ব-১৪-৪৯৯৪ নম্বর বাস, চালক নজরুল ইসলাম, জরিমানা ২হাজার টাকা, ঢাকা-মেট্রো-ব-১৪-১৬৪৪ নম্বর কাভার্ডভ্যান, চালক গিয়াস উদ্দিন, জরিমানা ৫শ টাকা, ঢাকা-মেট্রো-১১-২৩৩৩ নম্বর কাভার্ডভ্যান, চালক মোঃ দেলোয়ার, জরিমানা ১৫শ, ঢাকা-মেট্রো-১০, ১৭৭১ নম্বর বাস, চালক আবুল খায়ের, জরিমানা ১৫শ টাকা, কুমিল্লা-জ-০৪-১৭২নম্বর বাস, চালক আব্দুল মালেক, জরিমানা ১৫০০টাকা, ঢাকা-মেট্রো-ব-১১-১৬০৫ নম্বর বাস, চালক আব্দুল মান্নান, জরিমানা ৫শ, চট্টমেট্রো-জ-০৫-০১৯৪ নম্বর বাস, চালক সানা উল্লাহ, জরিমানা ৭শটাকা, অনটেষ্ট সিএনজি, চালক আলী আজম, জরিমানা ২শ টাকা, চট্টমেট্রো-ঝ-১৪-০০৮৫ নম্বর বাস, চালক মোঃ মামুন, জরিমানা ৫শ, ঢাকা-মেট্রো-ব-১১০৮৩২ নম্বর বাস, চালক মোঃ কালাম, জরিমানা ৫শ, চট্টমেট্রো-হ-১১-০৫৩৯নম্বর মোটরসাইকেল, চালক রুপন দাশ, জরিমানা ৫শ, ফেনী-ল-১১-৫৩১৯ নম্বর সিএনজি, চালক নোমান, জরিমানা ২শ, ফেনী-হ-১১-২৮৩২নম্বর মোটরসাইকেল, চালক ওসমান গণি, জরিমানা ৫শ, চট্টমেট্রো-থ-১১-৯০১২ নম্বর মোটরসাইকেল, চালক মোঃ ইউনুছ, জরিমানা ২শ, ঢাকা-মেট্রো-হ-১১-৩৮৫৬নম্বর মোটরসাইকেল, চালক মাসুদ করিম, জরিমানা ৫শ, অনটেষ্ট সিএনজি, চালক রাসেল, জরিমানা ৫শ, ঢাকা-মেট্রো-ব-১৪-৩৯৬১ নম্বর বাস, চালক দুলাল, জরিমানা ৫শ, চট্টমেট্রো-থ-১১-২৪৭৮নম্বর সিএনজি, চালক কামরুল, জরিমানা ২শ এবং ফেনী জ-০৫-০০১৯ নম্বর বাস, চালক আলমগীর, জরিমানা ১৫শ।

অভিযানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চট্টমেট্রো সার্কেলের মোটরযান পরিদর্শক মোঃ কামরুজ্জামান, মিরসরাই থানার সহকারী উপ-পরিদর্শক আবু বক্কর সিদ্দীক।

মতামত