টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘কেরি অন’ পুর্ণবহালের দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

caচট্টগ্রাম, ০ ৬ আগস্ট (সিটিজি টাইমস) : কেরি অনমেডিকেল কলেজে প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় সাপ্লিমেন্ট পরিক্ষা পদ্ধতি বা ‘কেরি অন’ পদ্ধতি পুর্ণবহালের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রামের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন অনুষ্টিত হয়। চট্টগ্রামের সাতটি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের র প্রায় এক হাজার শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে চট্টগ্রাম সরকারি মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফয়সাল কবির জয় বলেন, ‘পূর্বে “কেরি অন” পদ্ধতিতে প্রথম ও দ্বিতীয় বর্ষ পরীক্ষায় কোন শিক্ষার্থী সাপ্লিমেন্ট পেলেও তার পক্ষে পরের প্রফেশনাল পরিক্ষায় অংশ নেওয়ার সুযোগ ছিল। কিন্তু ২০১২ সাল থেকে ঐ পদ্ধতি বাতিল হয়ে যাওয়ায় তা আর সম্ভব হচ্ছেনা। বরং ঐ পরিক্ষাটি পাশ করার জন্য শিক্ষার্থীকে পরের বছর পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। ফলে অনেক শিক্ষার্থীরই শিক্ষা জীবনের মুল্যবান সময় নষ্ট হচ্ছে।’

সাউদার্ন মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আতিকুল হক বলেন, “ ‘কেরি অন’ পদ্ধতি তুলে দেয়ায় বেসরকারি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে। নতুন পদ্ধতিতে প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় কোন শিক্ষার্থী কোন বিষয়ে সাপ্লিমেন্ট পেলে তাকে শুধু মাত্র একটি বা দুটি পরীক্ষার জন্য পুরো বছরের টিউশন ফি দিতে হচ্ছে।’

উল্লেখ্য, ‘কেরি অন’ পদ্ধতি পুর্ণবহালের দাবিতে গত ৩রা আগষ্ট থেকে সারা দেশের মেডিকেল শিক্ষার্থীরা তাদের ক্লাস বর্জন কর্মসূচি পালন করছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত