টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চার আনা স্বর্নের জন্য শিশু হত্যা : মামা আটক

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

চট্টগ্রাম, ০ ৬ আগস্ট (সিটিজি টাইমস)  : টেকনাফে অপহৃত রোহিঙ্গা শিশুর অর্ধ গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। সে নয়াপাড়া শরনার্থী ক্যাম্পের ‘সি’ ৮৭১ নং শেডের ১ ও ২ নং রুমের জয়নালের কন্যা তছলিমা (১১)। আজ (৬ আগষ্ট) বৃহস্পতিবার সকালে শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুর মামা মোঃ সেলিমকে আটক করে টেকনাফ থানা পুলিশকে সোপর্দ করেছে ক্যাম্প কর্তৃপক্ষ।

জানা যায়, গত ২৪ জুলাই নিহত শিশু তছলিমা নিখোঁজ হন। বিভিন্ন ভাবে খোঁজ খবর নিয়ে কোথাও না পেয়ে হতাশ পিতা দ্বারস্থ হন বৈদ্দের (গণনাকারী) কাছে। উক্ত বৈদ্দ (গণনাকারী) শিশুটিকে তার মামা লুকিয়ে রেখেছে বলেন। এরই কথার সূত্র ধরে শিশুর মামাকে আত্মীয় স্বজনরা সন্দেহজনকভাবে আটক করে ক্যাম্প কর্তৃপক্ষের কাছে সোপর্দ করে। কর্তৃপক্ষ জিজ্ঞাসাবাদ করলে শিশুটি টেকনাফ স্থল বন্দর সংলগ্ন দমদমিয়ার ১৪ নং ব্রীজের পাশাপাশি পাহাড়ে রয়েছে বলে জানান এবং সেখান থেকে তার স্বীকারোক্তিমতে পুলিশসহ আত্মীয় স্বজনরা তল্লাশী করে শিশুটির অর্ধগলিত মরদেহ উদ্ধার করে।

এদিকে শরনার্থী ক্যাম্পের ‘সি’ ব্লকের পরিচালনা কমিটির মেম্বার হাসানসহ একাধিক ব্যক্তি জানান, মাত্র চার আনা স্বর্ণের জন্য শিশুটিকে তার মামা সলিম অপহরণ করে এবং ওই স্বর্ণের জন্য শিশুটিকে হত্যা করতে পারে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান খোন্দকার শিশুর লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, লাশটি ময়না তদন্তের জন্য কক্সবাজারে প্রেরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত