টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এক মাসে চট্টগ্রামে গ্রেফতার ২১২২

handচট্টগ্রাম, ০৩ আগস্ট (সিটিজি টাইমস):  চট্টগ্রাম জেলা জুড়ে পুলিশের বিশেষ অভিযানে গা ঢাকা দিয়েছে চিহ্নত অপরাধীরা। এতে করে এলাকায় কমে গেছে অপরাধ প্রবণতা। গ্রেফতার আতঙ্কে এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছে অনেক অপরাধী। চুরি, ডাকাতি, মানবপাচার, মাদক ব্যবসার সঙ্গে জড়িত অপরাধীরা গ্রেফতার হওয়ায় বিভিন্ন এলাকার বাসিন্দারা পুলিশের এই অভিযানকে স্বাগত জানিয়েছেন।

এসব অভিযানে গ্রেফতারের পাশাপাশি উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও আগ্নেয়াস্ত্র।

পুলিশ সূত্রে জানা যায়, বিভিন্ন মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি, জামায়াত-বিএনপির নেতাকর্মী, সন্ত্রাসী, চুরি ডাকাতি, মাদক ব্যবসা বন্ধে বিগত কয়েক মাস যাবত জেলা জুড়ে চলছে বিশেষ অভিযান। এই অভিযানে অসংখ্য আসামিকে গ্রেফতার করা হয়েছে।

বিগত এক মাসে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে ২১২২ জন। এদের মধ্যে জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মীসহ নিয়মিত মামলার ২৫০ জন আসামি রয়েছে তারা বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডে জড়িত বলে পুলিশের দাবি।

এছাড়া বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ১৮৬০ ও সাজাপ্রাপ্ত ১২জন আসামিকে গ্রেফতার করা হয়েছে ।

বিশেষ অভিযানে উদ্ধার করা হয়েছে ২২৯৯লিটার চোলাই মদ, ১৫৩১০পিস ইয়াবা এবং ১৩ কেজি গাজা । উদ্ধার করা হয়েছে ৬টি আগ্নেয়াস্ত্র ও ২০টি কার্তুজ ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাঈমুল হাসান বিশেষ অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, জেলায় অপরাধ প্রবণতা বেড়ে যাওয়ায় এবং অবৈধ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধারে বিশেষ অভিযান চলানো হচ্ছে। অভিযানে চিহ্নত অপরাধীরা গ্রেফতার হওয়ায় অপরাধ প্রবণতা অনেকাংশে কমে গেছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত