টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টানা বর্ষণে লোহাগাড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি, নদীর ভাঙ্গনে বিলীন হয়েছে রাস্তাঘাট

আবদুল আউয়াল জনি
সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি

loচট্টগ্রাম, ০১ আগস্ট (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের টানা বর্ষণে সাতকানিয়া-লোহাগাড়ার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি পাশা-পাশি এখনো পানিবন্দী উপজেলার হাজারো মানুষ।

টানা বর্ষনে পানি বিপদসীমা অতিক্রম করে হাতিয়াখাল সহ বিভিন্ন নদীতে প্রবল স্রোতের তোড়ে বিভিন্ন এলাকায় বেড়িবাঁধ ভেঙ্গে যায় রাস্তাঘাট তলিয়ে গেছে নদীর বুকে টংকাবতী নদীতে ঢল নেমে অনেকের ঘর-বাড়ী ভেঙ্গে গিয়েছে।

নি¤œচাপের প্রভাবে শুক্রবার রাত থেকে ভারী বর্ষণ অব্যাহত থাকায় আবারো বন্যার সৃষ্টি হয়ে আরো বেশী ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে। প্রবল বর্ষনের ফলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে ফলে দুঘটনার আশংকা বেড়েছে। পানিতে ডুবে যাওয়ায় চট্টগ্রাম-বান্দরবান সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। টানা বর্ষণে দুর্বিসহ জীবনযাপন করছেন এসব এলাকার দরিদ্র জনগোষ্টি। সরবরাহ না থাকায় তরি-তরকারী সহ সকল প্রকার দ্রব্যমূল্যের দাম হঠাৎ বেড়ে যাওয়ায় আরো বেশী দুর্বিসহ হয়ে পড়েছে জীবনধারন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান পদুয়া হাঙ্গর নদীর ভাঙ্গনে নদীতে বিলীন হয়ে যাওয়া সড়ক, উত্তর আমিরাবাদের ভাঙ্গা রাস্তা সহ বিভিন্ন বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেছেন এবং উপরোক্ত এলাকায় উপজেলা পরিষদের পক্ষথেকে সংস্কার কাজের জন্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের ঘোষনা দেন তিনি।

মতামত