টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাকা চৌধুরীর রায় বহাল: নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি 

rচট্টগ্রাম, ২৯ জুলাই (সিটিজি টাইমস): আলোচিত যুদ্ধাপরাধী সালাউদ্দীন কাদের চৌধুরীর ফাসিঁর রায় বহাল রয়েছে। এক সময়ের দাপুটে এই বিএনপি নেতার সমস্ত দর্প চূর্ন হয়ে এখন তিনি ফাঁসির কাষ্টতে ঝুলতে যাচ্ছেন। তার পক্ষের সমস্ত আবেদন নিবেদন ব্যর্থ হল। চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় থেকে দুই বারের নির্বাচিত সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা চৌধুরী) নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এই রায়ে খুশির জোয়ার বইছে। গত বুধবার সারাদিন ব্যাপি রাঙ্গুনিয়ায় নিরাপত্তা ব্যাবস্থা ছিল কঠোরতম। কোন অঘটন বা অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করতে বিপুল সংখ্যক পুলিশ, বিজিবি সহ অসংখ্য প্রশাসনিক নজরদারী অব্যাহত আছে।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সজাগ রয়েছে।

উপজেলার চন্দ্রঘোনা, মরিয়ম নগর, গোচরা চৌমুহনী, শান্তির হাট, পারুয়া,আলমশাহ পাড়া, রানীর হাট, ও পৌর সদর ইছাখালীতে তিন প্লাটুন পুলিশের পাশাপাশি ব্যাপক সংখ্যক বিজিবি মোতায়ন করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোথাও কোন অঘটন, অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ফাঁসির দড়িতে ঝুলার আগেই রাঙ্গুনিয়া বাসী আনন্দের ঢেউ তুলেছে। বিশেষ করে ক্ষমতাশীন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ও মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দরা এই আনন্দ মিছিলে অংশ নেয়। মিষ্টি বিতরনের পাশাপাশি একে অপরকে মিষ্টি খাওয়ানোতে উৎফুল্ল দিন কাটিয়েছে। রাঙ্গুনিয়া, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র খলিলুর রহমান চৌধুরী বললেন, যুদ্ধাপরাধীর যথাযথ বিচার করেছেন এক মাত্র শেখ হাসিনা সরকার। তিনি তার কথা রেখেছেন এবং প্রমাণ করেছেন শুধু কথায় নয়, আওয়ামীলীগ সঠিক সময়ে সঠিক কাজে বিশ্বাসী। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাসশুল আলমও একই সুরে সুর মেলালেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক শাহজাহান সিকদার বললেন আওয়ামীলীগের শাসনামলে শেখ হাসিনায় নেতৃত্বে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে, এই সত্য প্রতিষ্টিত হল সাকা চৌধুরীর ফাসিঁর রায়ে। রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগলীগের কৃষি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী সহ জানালেন, “মাত্র ৪৪ বছর পরে এই ঐতিহাসিক রায়ে অত্যন্ত আনন্দিত হয়েছি, তবে আশ্চার্য হয়নি। জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় হস্তক্ষেপে যুদ্ধাপরাধীদের যথাযথ ফাঁসির রায় আইনগত এবং স্বাভাবিক প্রক্রিয়ায় হয়েছে। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী বললেন, সরকার ফাসিঁর রায়ে ৭১ এর নির্যাতিত শহীদদের আত্মা শান্তি পাবে রায় কার্যকর হলে। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন রাঙ্গুনিয়ার বিভিন্ন অঞ্চলে খন্ড খন্ড আনন্দ র‌্যালী ও মিষ্টি বিতরন করেছে। মিছিলে আওয়ামীলীগের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আকতার হোসেন খাঁন, পৌর আ’লীগ সভাপতি আসলাম খাঁন, সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর মো.সেলিম। রাঙ্গুনিয়া যুবলীগ সভাপতি সামসুদ্দোহা সিকদার আরজু, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাছির উদ্দীন রিয়াজ, সাধারণ সম্পাদক আবু মনসুর, উপজেলা আওয়ামীলীগ নেতা মো. ইউনুস, উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক আবু তৈয়ব সিদ্দিকী, পৌর যুবলীগ সভাপতি রাসেল খাঁন, সাধারণ সম্পাদক মো. জাফর, এহসান হাবীব, জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ নেতা ইব্রাহীম, আয়ুব, রাসেল,রাসু, মো.রাসেল, সোহেল প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত