টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সা. কাদের চৌধুরীর রায়: চট্টগ্রামজুড়ে নাশকতার আশংকা, নিরাপত্তা জোরদার

map-chittagongচট্টগ্রাম, ২৮ জুলাই (সিটিজি টাইমস):  মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর আপিল বিভাগের রায়কে কেন্দ্র করে চট্টগ্রামজুড়ে নাশকতার আশংকা করছে পুলিশ।

এজন্য নগরী ও জেলায় মঙ্গলবার রাত থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বুধবার সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে কড়া নিরাপত্তা প্রহরা বসানো হয়েছে।


জেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। রিজার্ভে রয়েছে শিল্প পুলিশ, এপিবিএন, স্ট্রাইকিং ফোর্সসহ বিজিবি সদস্যরা। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য এ তথ্য জানান।


তিনি জানান, সাকা চৌধুরীর আপিল আবেদনের রায়কে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় নগরীতে নিয়মিত পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে নগরীতে টহল জোরদার করা হয়েছে। এ ছাড়াও পুলিশ সদস্য রিজার্ভ থাকবে, প্রয়োজনে তাদের নামানো হবে।


জেলা পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার জানান, জেলার প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এ রায়ের আগে ও পরে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে কয়েকটি থানা বিশেষ করে রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, ভূজপুর, হাটহাজারী, বোয়ালখালী, সাতকানিয়া, বাঁশখালী ও সীতাকুণ্ডে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ সব এলাকায় পুলিশের স্ট্রাইকিং ফোর্স, রিজার্ভ ফোর্স ও টহল ফোর্সও মোতায়েন থাকবে।


বাড়তি নিরাপত্তা হিসেবে চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে শিল্প পুলিশ ও এপিবিএন (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) প্রস্তুত রাখা হয়েছে। কোথাও নাশকাতা ও সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে তাদের মাঠে নামানো হবে। পরিস্থিতি বিবেচনায় বিজিবিও প্রস্তুত থাকবে। এরই মধ্যে এ মামলায় সাক্ষীদের বাড়িতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

মতামত