টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পছন্দের শট খেলতে চান তামিম

celebration-of-tamim-bigচট্টগ্রাম, ২৮ জুলাই (সিটিজি টাইমস): ব্যাটিং লাইনে তামিম ইকবালের ব্যাটের ওপর অনেক নির্ভরতা বাংলাদেশের। সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ ওয়ানডেতে; টেস্টে মুমিনুল হক ও ইমরুল কায়েসরা রান পেলেও টপ অর্ডারে তামিমের একটা বড় ইনিংস বড় ব্যবধান গড়ে দেয়। দলের জয়, বড় স্কোরে তার ইনিংসের ভূমিকা অনস্বীকার্য।

সম্প্রতি ব্যাট হাতে ফর্মটা ভালো যাচ্ছে বাঁহাতি এই ওপেনারের। গত জিম্বাবুয়ে সিরিজ থেকে এখন পর্যবন্ত টেস্টে ১১ ইনিংসে তামিমের একটি ডাবল সেঞ্চুরি, দুটি সেঞ্চুরি, দুটি হাফ সেঞ্চুরি রয়েছে। চট্টগ্রাম টেস্টেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৭ রান করেছেন তামিম। খেলেছেন ১২৯ বল। ম্যাচে ডিন এলগারের বলে সুইপ খেলতে গিয়ে বোল্ড হয়েছেন তিনি।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছেন, ওই শটটা ভুল খেলেছেন। তবে নিজের পছন্দের শট খেলতে গিয়ে আউট হলেও দুঃখ নেই তার। বড় ইনিংস খেলতে গিয়ে নিজের সহজাত শটগুলো খেলে যেতে চান তিনি।

তামিম বলেন, “আমার মনে হয়, পুরো ইনিংসে একটা বলেই আমি ভুল করেছিলাম। ওই শটটা আমার খেলা উচিত হয়নি। এ ছাড়া বাকি কোনো বলে আমার মনে হয় না সে রকম কিছু করেছিলাম। আউট হওয়ার জন্য আসলে একটা বলই দরকার! তারপরও আমি চেষ্টা করব দেখেশুনে খেলতে। একই সঙ্গে নিজের শটগুলোও তো খেলতে হবে। আমি যদি আমার পছন্দের শট খেলতে গিয়ে আউট হই, তাহলে আমার কোনো দুঃখ নেই।”

মতামত