টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দায়িত্ব পেয়ে জলাবদ্ধতা নিরসনের আশ্বাস নাছিরের

nasirচট্টগ্রাম, ২৬ জুলাই (সিটিজি টাইমস): চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে আনুষ্ঠানিক দায়িত্ব নিয়েছেন আ জ ম নাছির উদ্দিন। দায়িত্ব পেয়ে তিনি চট্টগ্রাম মহানগরীর অন্যতম সমস্যা জলাবদ্ধতার স্থায়ী সমাধানের আশ্বাস দিয়েছেন।

আজ রবিবার সকালে সিটি করপোরেশন মিলনায়তনে ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ হোসেনের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন নবনির্বাচিত মেয়র নাছির উদ্দিন। একই সঙ্গে ৪১টি সাধারণ ও ১৪টি সংরক্ষিত আসনের কাউন্সিলররাও দায়িত্ব নেন।

গত ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয় । এরপর ৬ মে মেয়র ও কাউন্সিলররা শপথ নিলেও মেয়াদ সংক্রান্ত আইনি বাধ্যবাধকতার কারণে ২৬ জুলাই দায়িত্ব গ্রহণের সময় নির্ধারিত হয়। এ উপলক্ষে রবিবার সকাল সাড়ে ১০টায় মিলাদ ও দোয়া শেষে মেয়র ও কাউন্সিলররা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন । এরপর বক্তব্য দেন মেয়র।

এ সময় প্রথম কাজ হিসেবে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসনিক শৃঙ্খলা ফিরিয়ে আনার কথা জানান আ জ ম নাছির উদ্দিন। এছাড়া নাছির জানান, সিটি করপোরেশনে যেকোনো অনিয়ম দুর্নীতির ব্যাপারে তাঁর অবস্থান হবে জিরো টলারেন্স।

প্রসঙ্গত, ২০১০ সালে জলাবব্ধতা নিরসনে ব্যর্থ হওয়ায় তিনবারের মেয়র মহিউদ্দিন চৌধুরীকে প্রায় ৯৫ হাজার বিশাল ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন তার রাজনৈতিক শিষ্য এম মনজুর আলম। তিনি পাঁচ বছর দায়িত্ব পালন করলেও জলাবদ্ধতা নিরসন করতে ব্যর্থ হন। এটিকে কাজে লাগিয়ে এবার মেয়র নির্বাচিত হন আ জ ম নাছির উদ্দিন। তিনি চট্টগ্রাম নগরীর প্রধান সমস্যা জলাবদ্ধতা নিরসনে কতটা সফল হন সেটা দেখার অপেক্ষায় নগরবাসী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত