টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙামাটিতে জেএসএস নেতাসহ অন্তত ৩ জন নিহত

Bandarban_Nilgiri_paharচট্টগ্রাম, ২৬ জুলাই (সিটিজি টাইমস):রাঙামাটি শহরের রাঙ্গাপানিস্থ লেমুছড়ি এলাকায় প্রতিপক্ষ গ্রুপের সশস্ত্র হামলায় জেএসএস এর একনেতাসহ তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা হলো জেএসএস নেতা সুপ্রিয় চাকমা (৫০), মলয় চাকমা ও ১০ বছর বয়সী অরন্য চাকমা।

স্থানীয় সূত্রে জানাগেছে, রাঙামাটি শহরের রাঙ্গাপানি এলাকা থেকে সামান্য অদূরে লেমুছড়ি এলাকায় শনিবার দিবাগত রাত আড়াইটার সময় একদল সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়।

এসময় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ঘটনাস্থলেই জেএসএস নেতা সুপ্রিয় চাকমা (৫০), মলয় চাকমা চাকমাসহ ১০ বছর বয়সী শিশু অরন্য চাকমা নামে তিনজন নিহত হয়।

নিহত সুপ্রিয় চাকমা একটি আঞ্চলিক দলের সামরিক শাখার দায়িত্বে ছিলেন বলে নিশ্চিত করেছে বেশ কয়েকটি সূত্র। তার বাড়ি রাঙামাটি শহরের আনন্দ বিহার এলাকায়।

অপরদিকে নিহত অরন্য চাকমার বাড়ি জুড়াছড়ি উপজেলায় এবং মলয় চাকমার বাড়ি রাঙ্গাপানি এলাকায় বলে প্রাথমিকভাবে জানাগেছে।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ বিষয়টি বিভিন্ন মাধ্যমে জেনেছেন বলে  নিশ্চিত করেছেন।

এলাকাটি অত্যন্ত দূর্গম উল্লেখ করে তিনি জানান, খবরটি পেয়ে আমি কয়েকটি সংস্থাসহ বেশ কয়েকটি জায়গায় ফোন করে বিষয়টি সম্পর্কে জেনেছি। উক্ত এলাকাটি চিহ্নিত করে সেখানে লোক পাঠানোর কাজ চলছে বলেও জানিয়েছেন তিনি।

নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, রাত আড়াইটার সময় অন্তত অর্ধশত রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে।

অপরদিকে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির সহ-তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমার সাথে বিষয়টি নিয়ে যোগাযোগ করলে তিনি জানান, আমি সকালে মাত্র ঢাকা থেকে এসেছি।

বিষয়টি এখনো আমার কাছে পরিস্কার নয়। এছাড়া আমাদের কেউ হতাহত হলে আপনাদেরকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।

মতামত