টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আজ চসিকের দায়িত্ব নিচ্ছেন মেয়র নাছির

nasir-albdচট্টগ্রাম, ২৬ জুলাই (সিটিজি টাইমস): চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন ও ৫৫ জন কাউন্সিলর আনুষ্ঠানিক দায়িত্বগ্রহণ করছেন আজ রবিবার।

নির্বাচিত হওয়ার প্রায় তিন মাস পর তিনি এ দায়িত্ব গ্রহণ করছেন।

রবিবার সকালে খতমে বুখারী শরীফ শেষে চট্টগ্রামের উন্নয়ন ও কল্যাণ কামনায় বিশেষ মুনাজাত শেষে মেয়র দায়িত্ব গ্রহণ করবেন তারা। দায়িত্ব গ্রহণের পরপরই সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন নাছির।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, এবিএম মহিউদ্দিন চৌধুরী ও এম মনজুর আলমকে আমন্ত্রণ জানানো হয়েছে।

মেয়রের পাশাপাশি ৪১টি সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলররাও গত ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশন থেকে গত ৩০ এপ্রিল সিটি মেয়রের গেজেট প্রকাশিত হয়। এরপর ৬ মে সিটি মেয়র এবং কাউন্সিলররা শপথ নেন।

কিন্তু পূর্বের করপোরেশনের মেয়াদ শেষ না হওয়ায় তারা এতদিন দায়িত্ব নিতে পারেননি।

সিটি করপোরেশনের সচিব রশিদ আহমদ বলেন, রবিবার মেয়র মহোদয় আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করবেন। এ উপলক্ষে সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।’

জানা গেছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন আইন), ২০০৯-এর ৬ ধারা অনুযায়ী গত মেয়র ও কাউন্সিলরদের প্রথম বৈঠকের দিন থেকে পরবর্তী পাঁচ বছর মেয়াদ থাকে। এতে করে সাবেক সিটি মেয়র এম মনজুর আলম এবং কাউন্সিলরদের মেয়াদ ২৫ জুলাই শেষ হয়েছে।

যদিওবা সাবেক মেয়র এম মনজুর আলম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য পদত্যাগ করলে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে গত তিন মাস দায়িত্ব পালন করেন প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন।

নির্বাচনে জয়ী হওয়ার পর গত তিন মাস ধরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন না করলেও জলাবদ্ধতা নিরসন, ময়লা আবর্জনা পরিষ্কার এবং বিল বোর্ড উচ্ছেদ নিয়ে কর্পোরেশনের কর্মকর্তাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক এবং প্রয়োজনীয় মৌখিক নির্দেশনা প্রদান করেছেন। অনুষ্ঠানিক দায়িত্ব না নিলেও এতদিন তার নির্দেশেই চলছিল করপোরেশনের সামগ্রিক কার্যক্রম।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত