টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সেন্টমার্টিনে ঝড়ো হাওয়ায় দশটি বসতঘর বিধ্বস্ত

ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:
প্রবালদ্বীপ সেন্টমার্টিনে ঝড়ো হাওয়ায় অন্তত দশটি বসতঘর বিধ্বস্ত হয়েছে। ২৫ জুলাই শনিবার সন্ধ্যায় দ্বীপের দক্ষিণপাড়ায় হঠাৎ এ ঝড়ো হাওয়া বয়ে যাওয়া যায়।
শনিবার রাত ৯ টায় রিপোর্ট লেখাকালে পুরো দ্বীপজুড়ে হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। সাথে প্রবল হাওয়াও বয়ে যাচ্ছে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।
সেন্টমার্টিন ইউপির প্যানেল চেয়ার‌্যম্যান আব্দুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শনিবার সকাল থেকে সাগর উত্তাল রয়েছে। থেমে থেমে সারাদিন বৃষ্টিপাত হচ্ছে। সন্ধ্যা বয়ে যাওয়া বেলায় ঝড়ো হাওয়ায় দ্বীপের দক্ষিণপাড়ার মো. রফিক, রফিক আহমদ, আব্দুল গণিসহ অন্তত দশটি বসতবাড়ী ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তরা খোলা আকাশে রয়েছে। তাদের সাহায্য জরুরী।
এদিকে কক্সবাজার উপকূলে ২৪ জুলাই শুক্রবার সন্ধ্যা থেকে ৩নং সতর্কতা সংকেত জারি রয়েছে। এরপর উপকূলীয় এলাকায় মাইকিং করে লোকজনকে নিরাপদ এলাকায় অবস্থান নিতে নিদের্শ দেয়া হচ্ছে। কক্সবাজার শহরসহ জেলার অধিকাংশ নি¤œাঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে ও থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে।
এ দিকে শনিবার বিকাল তিনটা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৫৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার আবহাওয়া অফিসের কর্মকর্তা মশিউর রহমান।

মতামত