টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টানা বর্ষণে চট্টগ্রাম নগরী বিপর্যস্ত

pani

ফাইল ফটো

চট্টগ্রাম, ২৫ জুলাই (সিটিজি টাইমস):  দুই দিনের ভারী বর্ষণে চট্টগ্রাম নগরীর জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। বিভিন্ন এলাকায় দোকান পাট, এটিএম বুথ এবং ঘর বাড়ি বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। চট্টগ্রামসহ সকল সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

গতকাল থেকে টানা বর্ষণে নগরীর আগ্রাবাদ, চকবাজার, ২নং গেট, মুরাদপুর, প্রবর্তক ও বহদ্দার হাট এলাকার বিভিন্ন স্থানের দোকান, এটিএম বুথ ও অর্ধ পাকা ও কাঁচা ঘর-বাড়ি বৃষ্টির পানিতে ক্ষতিগ্রস্থ হয়েছে। বৃষ্টির কারণে নগরী অনেক গুলো রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া নগরীর আগ্রাবাদের কিছু কিছু এলাকায় জোয়ারের পানির কারণে জলাবদ্ধতা আরো প্রকট আকার ধারণ করেছে।

এ দিকে ভারী বর্ষণের কারণে শনিবার সকাল থেকে স্কুল, কলেজ সহ বিভিন্ন কাজে বের হওয়া মানুষ জনকে পড়তে হয় বিপাকে। নগরীর অনেকগুলো মূল সড়কে পানি জমে যাওয়ায় গণ পরিবহনের সংখ্যা ছিল কম, তাই সিএনজি ও রিক্সার ভাড়া ছিল অনেক বেশি।

চট্টগ্রাম আবহাওয়া দপ্তর, পতেঙ্গা এর ডিউটি অফিসার মাসুদ রানা  বলেন, “শুক্রবার সকাল ৩টা থেকে শনিবার সকাল ৩টা পর্যন্ত চট্টগ্রামে ২৫৪ মি.মি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টির কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, আগামী ২৪ ঘন্টায় চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি পাতের কারণে চট্টগ্রাম ও সিলেট অঞ্চলে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে।”

মতামত