টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকনাফে মাছ ধরার ট্রলার ডুবি, নিখোঁজ ১

ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:
টেকনাফ শাপলাপুর উপকূলের বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় আব্দুল মজিদ (৪০) নামে এক ব্যক্তি নিখোঁজ রয়েছে। ২৫ জুলাই শনিবার দুপুরে ট্রলার ডুবির ঘটনাটি ঘটে।
ডুবে যাওয়া ট্রলারটি শামলাপুর এলাকার নুরুল হকের। রিপোর্ট লেখাকালে নিখোঁজ ব্যক্তির হদিস মেলেনি।
রহিমুল্লাহ মাঝি জানান, আমিসহ ৫ জন মাঝিমাল্লা শনিবার সকালে মাছ ধরার ট্রলার নিয়ে সাগরে যাই। এ সময় প্রবল ঝড়ের কবলে পড়ে ট্রলারটি। এক পর্যায়ে আমরা দুইজন সাগরের পানিতে পড়ে যাই। আমি ফিরে আসলেও আব্দুল মজিদ সাগরে হারিয়ে যায়।
শামলাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম জানান, ঘটনার খোঁজ খবর নেয়া হচ্ছে। নিখোঁজ ব্যক্তির উদ্ধারে তৎপরতা চলছে।
স্থানীয় ইউপি সদস্য মোকতার আহমদ আমীর জানান, মাছ ধরতে যাওয়ার বেলায় লাইফ জ্যাকেট না নেওয়ায় এরকম ঘটনা ঘটছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের তদারকি বাড়ানো দরকার।
এদিকে কক্সবাজার উপকূলে ২৪ জুলাই শুক্রবার সন্ধ্যা থেকে ৩নং সতর্কতা সংকেত জারি রয়েছে। এরপর উপকূলীয় এলাকায় মাইকিং করে লোকজনকে নিরাপদ এলাকায় অবস্থান নিতে নিদের্শ দেয়া হচ্ছে। কক্সবাজার শহরসহ জেলার অধিকাংশ নি¤œাঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে ও থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে।
এ দিকে শনিবার বিকাল তিনটা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৫৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার আবহাওয়া অফিসের কর্মকর্তা মশিউর রহমান।
তিনি বলেন, উপকূলীয় এলাকায় বৈরী আবহাওয়া ও প্রবল বৃষ্টি দেখা দিয়েছে। সবাইকে সর্তক অবস্থায় থাকতে হবে। এ সময় তিনি পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকার পরামর্শ দিয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত