টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে শিশু হত্যা: সন্দেহের তীর দুই খালাতো ভাইয়ের দিকে

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি

চট্টগ্রাম, ২৫ জুলাই (সিটিজি টাইমস): চট্টগ্রামের রাউজানের পাহাড়তলী চৌমুহনী এলাকায় সম্রাট (৮) নামের এক শিশুকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। শিশু সম্রাট স্থানীয় একটি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র। তার বাবা স্থানীয় খানপাড়ার মোহাম্মদ ইসমাইল। গত ২৪ জুলাই শুক্রবার রাত সাড়ে এগারটার দিকে পুলিশ এসে স্থানীয় চৌমুহনি বাজারের একটি কমিউনিটি সেন্টারের কাছ থেকে শিশুটির লাশ উদ্ধার করে। শনিবার দুপুরে লাশ ময়না তদন্তে মর্গে পাঠিয়ে আটক খালত ভাইকে জিজ্ঞাসাবাদ করছে থানা পুলিশ।

স্থানীয় জনসাধারণ সূত্রে জানা যায়, শিশু সম্রাটকে তার এক খালাতো ভাই দুপুরে বাড়ি থেকে ডেকে নিয়েছিল আইসক্রিম খাওয়ানোর কথা বলে। এরপর থেকে সে নিখোঁজ ছিল। সন্ধ্যার পর শিশু সম্রাট বাড়ি ফিরে না ফেরায় তার পিতা ইসমাইল শিশুটির সন্ধান পেতে এলাকায় মাইকিং করে। রাত ১০টার দিকে ওই এলাকায় পাহারায় নিয়োজিত আব্দুল জলিল নামের এক দারোয়ান শিশুটি লাশ একটি মোবাইল নেটওয়ার্কের টাওয়ারের কাছ দেখতে পেয়ে স্থানীয়দের জানায়। এই ঘটনার সত্যতা নিশ্চিত করে চেয়ারম্যান রোকন উদ্দিন বলেছেন এটি পারিবারিক কোন্দলের ঘটনা। তিনি বলেন বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলে পুলিশ লাশ উদ্ধার করে।

এলাকার অন্য একটি সূত্র থেকে জানা যায়, ইসমাইলের প্রথম স্ত্রীর সন্তান সম্রাট। ওই স্ত্রীর সাথে তার বিচ্ছেদের পর দ্বিতীয় স্ত্রীর সাথে এখন ইসমাইলের সংসার। এই ঘরে তিন ছেলে এক কন্যা সন্তান রয়েছে। মা’র সাথে বাবা বিচ্ছেদের পর অনেক দিন সম্রাট রাঙ্গুনিয়ায় ছিল। কিছু দিন আগে তাকে বাবার বাড়িতে নিয়ে আসা হয়েছিল। ইসমাইল স্থানীয় একটি মাংসের দোকানে দিন মজুরীতে কাজ করে। থানার সাথে যোগাযোগ করা হলে জানানো হয় ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে বিস্তারিত তদন্তে জানা যাবে। জানাগেছে এলাকার মানুষ সন্দেহ ভাজন এক খালতো ভাইকে আটক করে পুলিশে দিয়েছে। সন্দেহভাজন আরেক খালত ভাই পালাতক রয়েছে।

মতামত