টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে কক্সবাজারে মাদরাসার একাডেমিক ভবন উদ্বোধন

201_1

ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:

১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে কক্সবাজার সদরের ভারুয়াখালী ঘোনাপাড়া রাসিদ বিন জিয়া দাখিল মাদরাসার একাডেমিক ভবন উদ্বোধন হয়েছে। ২৪ জুলাই শুক্রবার সকালে নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন মাদরাসার প্রতিষ্ঠাতা, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব জিয়াউল হক জিয়া। এ উপলক্ষে মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন সমাজ সেবক এনাম উদ্দিন তালুকদার ও আব্দুল মান্নান।
উদ্বোধনকালে আলহাজ্ব জিয়াউল হক জিয়া বলেন, দ্বীনি প্রতিষ্ঠান যতই বাড়বে সমাজ ততই শান্তিপূর্ণ হবে। দুনিয়াবী জ্ঞানের পাশাপাশি পরকালীন জ্ঞানার্জনে মাদরাসা শিক্ষার গুরুত্ব খুব বেশী। সাধ্যমত ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা করা সকলের দরকার। এ সময় তিনি মাদরাসার উন্নয়নে আরো সহায়তা করার আশ্বাস দেন।
নবনির্মিত এ ভবনের উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন সমাজসেবক মোজাফ্ফর আহমদ, ছাবের আহমদ, চাদ মিয়া, জাফর আলম, ওবাইদুল হক ভুইয়া, কালা মিয়া সওদাগর, মাওলানা ওয়াক্কাস আহমদ, শাহ আলম, মমতাজ আহমদ, হায়দার আলী, কাসিম আলী মুয়াজ্জিন, আকতার হোছন প্রকাশ বাহাদুল্লাহ ভুইয়া প্রমুখ। এসময় স্থানীয় মান্যগন্য ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।
উদ্বোধন শেষে ভবনের সমস্ত তালার চাবি সমাজসেবক ও দানবীর আলহাজ্ব জিয়াউল হক জিয়া তার জেঠা চাদ মিয়া, ছাবের আহমদ, মোজাফ্ফর আহমদ, শাহা আলম ও জাফর আলমের হাতে বুঝিয়ে দেন।

মতামত