টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দ বাড়ী সড়ক সামান্য বৃষ্টিতে জলমগ্ন

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunia-sarok-picচট্টগ্রাম, ২৪ জুলাই (সিটিজি টাইমস):  রাঙ্গুনিয়ার প্রানকেন্দ্র পৌরসভার সৈয়দ বাড়ী শহীদ ছালেহ আহমদ সড়ক , পশ্চিম সৈয়দবাড়ী বড়ুয়া পাড়া সড়ক , পূর্ব পাড়া হাফেজ আবদুর রহমান বাড়ী সড়ক, পাব্লিক স্কুল সড়ক ও মধ্যম সৈয়দবাড়ী সড়কে উন্নত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় গুরুত্বপূর্ন এই সড়কগুলো জন ও যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কয়েকদিনের বৃষ্টিতে সড়কে পানি জমে জল ও কাঁদায় একাকার হয়ে গেছে। পশ্চিম সৈয়দ বাড়ী বড়ুয়া পাড়া সড়কে গাইড ওয়াল না থাকায় রাস্তা ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

এলাকার ইছামতিসহ সহ বিভিন্ন এলাকার জনসাধারনের চলাচলের সড়ক হিসেবে ব্যবহার হয়ে আসছে এই সড়কগুলো। এই এলাকায় রয়েছে পুলিশ ষ্টেশন, রাঙ্গুনিয়া ফায়ার ষ্টেশন, সড়ক ও জনপথ বিভাগ অফিস, কলেজ, উচ্চ বিদ্যালয় ৩টি, ৩টি প্রাথমিক বিদ্যালয়, কেজি স্কুলসহ অসংখ্য গুরুত্বপূর্ন স্থাপনা। বর্ষাকালে সড়কে কৃষক, শ্রমিক, শিক্ষার্থী ও বিভিন্ন পেশার মানুষ চলাচলে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। পশ্চিম সৈয়দবাড়ী বড়ুয়া পাড়া সড়ক দিয়ে এলাকার জনসাধারন দীর্ঘদিন ধরে নানা ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। এলাকার গুরুত্বপূর্ন সড়ক হওয়ার সত্ত্বেও সড়কটি সংস্কার কাজে কারো মাথাব্যাথা নেই। সড়কগুলো বর্ষাকালে বড় বড় খাদে পরিণত হয়।

স্থানীয় হাফেজ মাওলানা আবদুর রহমান জামী জানান, বিগত সাড়ে ৬ বছরে রাঙ্গুনিয়ায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে কিন্তু রাঙ্গুনিয়ার প্রান কেন্দ্র সৈয়দবাড়ী সড়কে বেহাল অবস্থা অনেকটা বাতির নিচে অন্ধকারের মতো। এলাকার সড়ক সংস্কার না হওয়ায় এই বর্ষায় যোগাযোগে মারাতœক সমস্যা সৃষ্টি হচ্ছে। পাবলিক স্কুল হতে প্রায় ১ কিলোমিটার সড়কে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ছে। এই বর্ষায় চলাচলে সাধারন মানুষের সীমাহীন দুর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে।

রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দবাড়ী ওয়ার্ড কাউন্সিলর কপিল উদ্দিন সিকদার সড়কগুলো সংস্কার এলাকার যোগাযোগের জন্য খুবই গুরুত্বপূর্ণ স্বীকার করে তিনি বলেন, উন্নত ড্রেনেজ ব্যবস্থা ও সড়ক সংস্কারের জন্য পৌর কর্তৃপক্ষ বিভিন্ন প্রকল্প গ্রহন করছে।

মতামত