টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি ছাত্রলীগের নতুন কমিটি দশ দফা দাবি

cuচট্টগ্রাম, ২২ জুলাই (সিটিজি টাইমস): চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে, ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশ সুনিশ্চিত করা সহ আট দফা লক্ষ্য উপস্থাপন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া সেশন জট মুক্ত ক্যাম্পাস এবং শাটল ট্রেনের বগি বৃদ্ধিসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট দশ দফা দাবি উপস্থাপন করে।

বুধবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের অন্তর্কোন্দল এবং তাদের বিরুদ্ধে ওঠা নানা বিষয়ের জবাবও দেন তারা।

 সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন নতুন সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বি সুজন। এসময় উপস্থিত ছিলেন সভাপতি মোঃ আলমগীর টিপু, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য সাহেদ সরোয়ার চবি ছাত্রলীগের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক এম এ খালেদ চৌধুরী, সহ-সভাপতি অমিত কুমার বসু প্রমুখ।

লিখিত বক্তব্য শেষে নেতৃবৃন্দ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এক প্রশ্নের জবাবে সভাপতি বলেন আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছিলো তা ছিলো মিথ্যা, বানোয়াট এবং সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার চক্রান্ত। তার প্রমাণস্বরূপ তিনি সাংবাদিকদের বিভিন্ন দালিলিক কপি সরবরাহ করেন। তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন আমার বিরুদ্ধে ক্যাম্পাসে সন্ত্রাসী, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ইভটিজিং এর কোন অভিযোগ নেই কিংবা আমি বা আমার পরিবারের কেউ জামাত শিবিরের সাথে জড়িত তা প্রমাণ করতে পারলে আমি মুচলেকা দিয়ে ছাত্রলীগের পদ থেকে পদত্যাগ করবো।

নেতৃবৃন্দ সাংবাদিকদেরকে অনুমান নির্ভর সংবাদ পরিবেশন না করে তথ্য নির্ভর এবং গঠনমূলক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের আহ্বান জানান।

মতামত