টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চমেকে নবজাতক চুরি

cmcচট্টগ্রাম, ১৫ জুলাই (সিটিজি টাইমস): চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৪ দিনের এক নবজাতক শিশু চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে চুরির বিষয়টি জানাজানি হয়। এরপর পুলিশ ব্যাপক তল্লাশি চালিয়েও শিশুটিকে আর খুঁজে পায়নি। এ ঘটনায় নবজাতকের মা জেসমিনা আক্তার মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জহিরুল ইসলাম বলেন, বিকেল সাড়ে তিনটার দিকে ৩৪ নম্বর প্রসূতি উত্তর ওয়ার্ড থেকে একটি বাচ্চা চুরির বিষয়ে আমরা অভিযোগ পাই। দুপুর ১টার পর সেটি চুরি হতে পারে বলে আমরা ধারণা করছি। কারণ এর আগ পর্যন্ত বাচ্চাটি ছিল বলে প্রসূতির স্বজনরা জানিয়েছেন। তিনি জানান, অভিযোগ পাবার পর পুলিশ দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের তিনটি গেইট বন্ধ করে ব্যাপক তল্লাশি চালায়।

এরপর ফাঁড়ি থেকে বিষয়টি পাঁচলাইশ থানাকে জানানো হয়। পাঁচলাইশ থানা থেকে বিকেল সাড়ে ৪টার দিকে দু’টি মোবাইল টিম গিয়েও পুরো হাসপাতাল এলাকায় তল্লাশি চালায়। তবে শিশুটিকে আর পাওয়া যায়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি উত্তর বিভাগের প্রধান অধ্যাপিকা ডা.শাহানারা চৌধুরী জানান, শিশুটি ৩৪ নম্বর প্রসূতি উত্তর ওয়ার্ডের দু’নম্বর ইউনিটের ৩৫ নম্বর বেডে ছিল। তারা সন্ধ্যার পর শিশু চুরির বিষয়টি শুনেছেন বলে তিনি জানান।

চুরির ঘটনায় পাঁচলাইশ থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে বলেও তিনি জানিয়েছেন।

মতামত