টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বৃষ্টিতে খেলা বন্ধ, চাপে প্রোটিয়ারা

spচট্টগ্রাম, ১৫ জুলাই (সিটিজি টাইমস)::  শেষ ও সিরিজ নির্ধারণী ওয়ানডেতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক হাশিম আমলা।

শুরুতেই প্রোটিয়া শিবিরে আঘাত হেনেছেন বাংলাদেশের পেস বিস্ময় মুস্তাফিজুর রহমান। দলীয় ৮ রানে তিনি কুইনটন ডি কককে (৭) সরাসরি বোল্ড করেন। দলীয় ১৯ রানে সাকিব মুশফিকের তালুবন্দি করে ফেরান ফাফ ডু প্লেসিসকে (৬)।

একপ্রান্ত আগলে রাইলি রুশোকে নিয়ে দলের হাল ধরেন আমলা। এরই মধ্যে সাকিবের বলে ব্যক্তিগত ১৩ রানে তার সহজ ক্যাচ ফেলে দেন সাব্বির রহমান। তবে পরের ওভারেই মুশফিকের তালুবন্দি করে সাকিব আমলাকে (১৫) তুলে নেন।

এই উইকেটের মধ্যদিয়ে সাকিব দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ২০০ উইকেট পেলেন। একই সঙ্গে সপ্তম খেলোয়াড় হিসেবে ৪০০০ রান ও ২০০ উইকেটের অনন্য রেকর্ডের মালিক হলেন তিনি। ২০৭ উইকেট নিয়ে সাকিবের উপরে রয়েছেন স্পিনার আব্দুর রাজ্জাক।

৪৫ রানে প্রথমসারির তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে সফরকারীরা। সে চাপ আরো বাড়িয়ে দিয়ে যান রাইলি রুশো (১৭)। মাহমুদুল্লাহ রিয়াদের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন রুশো দলীয় ৫০ রানে। এরপর দলের হাল ধরেন ডেভিড মিলার ও জেপি ডুমিনি। বিকেল চারটা ৩৫ মিনিটে বৃষ্টির আগ পর্যস্ত তাদের জুটিতে এসেছে ২৮ রান।

প্রতিবেদন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৩ ওভারে ৭৮/৪। ডেভিড মিলার ২৩ এবং জেপি ডুমিনি ৮ রানে ক্রিজে আছেন।

তিন ম্যাচের সিরিজে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা প্রত্যেকে একটি করে জয় পেয়েছে। ফলে আজ যারা জিতবে, তার সিরিজ জয় করবে।

এই ম্যাচে বাংলাদেশ দলে কোনো পরিবর্তন আসেনি। তবে দক্ষিণ আফ্রিকা ক্রিস মরিসের পরিবর্তে মরনে মরকেলকে একাদশে নিয়েছে।

মতামত