টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যেমন কাটবে রাঙ্গুনিয়ার রাজনীতিবিদদের ঈদ

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি 

Rangunia-eid-vavna-picচট্টগ্রাম, ১৫ জুলাই (সিটিজি টাইমস):: ৩০ দিনের সিয়াম সাধনার পর ঘুরে ফিরে আসে ঈদ-উল-ফিতর। বছর ঘুরে আসে সাথে নিয়ে আসে আনন্দের বার্তা। তবে আনন্দের মাত্রাতে যেমন হেরফের ঘটে, তেমনি উদ্যাপনে আছে ভিন্নতা। রাজনীতিবিদদের ঈদ নিয়ে সাধারন মানুষের মাঝে আছে তীব্র উৎসুক ও আগ্রহ। রাজনীতিবিদদের পাশাপাশি জনপ্রতিনিধি, পেশাজীবি ও সাধারন মানুষের ঈদ ভাবনা তুলে ধরা হল।

ড. হাছান মাহমুদ এমপি : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রতিবারের ন্যায় এবারও তিনি রাঙ্গুনিয়ায় ঈদের দিন অতিবাহিত করবেন। নিজ বাড়ী পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামের মসজিদে নামাজ আদায় করে এলাকার সর্বস্তরের লোকজন ও রাঙ্গুনিয়ার রাজনৈতিক নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। তিনি ঈদের দিন বাড়ীতে অতিথিদের গরুর মাংস-পরোটা, হালিম, সেমাই ও পায়েস দিয়ে আপ্যায়ন করবেন। পরদিন সন্ধ্যায় তিনি চট্টগ্রাম নগরীর পারিবারিক বাসায় রাজনৈতিক নেতাকর্মী ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

মুহাম্মদ আলী শাহ : রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ বরাবরের মতো গ্রামের নিজ বাড়ির জামে মসজিদে নামাজ আদায় শেষে মুরব্বীদের কবর জিয়ারত করবেন। সারাদিন স্বপরিবার, আত্বীয় স্বজন, এলাকার লোকজন ও শুভাকাঙ্খীদের সাথে নিয়ে ঈদ উদযাপন করবেন।
আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী: রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী প্রতি বছরের মতো মুরাদ নগর নিজ বাড়ি জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সারাদিন দলীয় নেতাকর্মী , আতাœীয় স্বজন ও এলাকার লোকজনের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আলহাজ্ব শাহজাহান সিকদার: চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আলহাজ্ব শাহজাহান সিকদার নিজ বাড়ীর সৈয়দবাড়ী জামে মসজিদে ঈদের নামাজ আদায় শেষে এলাকার সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। বিকেলে নিজ বাড়িতে নেতাকর্মী আতœীয় স্বজনসহ সকলের সাথে ঈদের কুশল বিনিময় করবেন। তিনি অতিথিদের কাচ্চি বিরিয়ানি ও পায়েস দিয়ে আপ্যায়ন করবেন।

আকতার হোসেন : উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ইসলামী ফ্রন্ট নেতা আকতার হোসেন ঈদের নামাজ আদায় করবেন মরিয়ম নগর কাটাখালী জামে মসজিদে। সকালে সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। বিকেলে মরিয়ম নগর ইসলামী ফ্রন্ট অফিসে দলীয় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

কামরুল ইসলাম চৌধুরী : চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী নিজ গ্রামের বাড়ি মুরাদ নগর জামে মসজিদের ঈদের নামাজ আদায় করবেন। পরিবারের সবার সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নেতাকর্মী, আতœীয় স্বজনসহ সবার সাথে ঈদ উদযাপন করবেন।

আসলাম খাঁন : শিক্ষক নেতা ও পৌর আওয়ামী লীগ সভাপতি আসলাম খাঁন নিজ বাড়ি পৌরসভার রাঙ্গুনিয়া গ্রাম পাঠান বাড়ি জামে মসজিদে ঈদের নামাজ আদায় শেষে শিক্ষক , দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সাথে নিজ বাড়িতে ঈদের কুশল বিনিময় করবেন।

মো. নজরুল ইসলাম : রাঙ্গুনিয়া জাতীয় পার্টির সভাপতি এবং রাঙ্গুনিয়ার সাবেক এমপি নজরুল ইসলাম এবার ঈদ কাটাবেন সৈয়দবাড়ী গ্রামের বাড়িতে। সৈয়দবাড়ী জামে মসজিদে ঈদের নামাজ আদায় শেষে শুভাকাঙ্কী ও রাজনৈতিক নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। তিনি ঈদের দিন অতিথিদের বিরানী, হালিম, নুড্লস দিয়ে আপ্যায়ন করবেন।

মো. নুরুল আলম: প্রতি বছরের মতো চট্টগ্রাম উত্তর জেলা এলডিপির সভাপতি ও সাবেক এমপি মো. নুরুল আলম নিজের গ্রামের বাড়ীতে ঈদ কাটাবেন। ঈদের নামাজ পড়বেন নিজ বাড়ী রাঙ্গুনিয়ার আলম শাহ পাড়া ওয়াহেদ আকবর জামে মসজিদে। ঈদের দিন তিনি নেতাকর্মী ছাড়া ও সর্বস্তরের লোকজনের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। বাড়ীতে তিনি অতিথিদের সেমাই, বিরানি দিয়ে আপ্যায়ন করবেন।

মো. ইউসুফ : সাবেক এমপি মো. ইউসুফ গুরুতর অসুস্থতার কারনে ঈদ জামাতে অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়েছে। তিনি সুস্থতাবোধ করলে মরিয়ম নগর সওদাগর পাড়া জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন।

শামসুদ্দোহা সিকদার আরজু: রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগ সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু নিজ গ্রাম সৈয়দবাড়ী জামে মসজিদে নামাজ আদায় করে পিতা ও মুরববীদের কবর জিয়ারত করবেন। সন্ধ্যায় রাঙ্গুনিয়া থানা সদর ওহাব-ছালেক মার্কেটের নিজ অফিসে দলীয় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

ইলিয়াছ কাঞ্চন চৌধুরী: তরুন রাজনীতিবিদ ও সমাজসেবক ইলিয়াছ কাঞ্চন চৌধুরী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তিনি সুস্থতাবোধ করলে নিজ এলাকার নবগ্রাম জামে মসজিদে ঈদের নামাজ আদায়শেষে চন্দ্রঘোনার নিজ বাসায় দলীয় নেতাকর্মী ছাড়া সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। অতিথিদের তিনি র্ফিনি, বিরিয়ানি দিয়ে আপ্যায়ন করবেন।

এনায়েতুর রহিম: ড. হাছান মাহমুদ এমপি’র ব্যক্তিগত সহকারি ও রূপালি রাঙ্গুনিয়া সম্পাদক এনায়েতুর রহিম এবার ঈদের নামাজ আদায় করবেন সরফভাটা মুয়াবিনুল ইসলাম মাদ্রাসার ঈদগাহে। নামাজ শেষে তিনি মা-বাবার কবর জিয়ারত করবেন। পরে এলাকার মানুষের সাথে

আশরাফ উল্লাহ রুবেল: দৈনিক প্রথম আলো’র সহ সম্পাদক আশরাফ উল্লাহ রুবেল রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দ বাড়ি এলাকায় নিজ গ্রামের বাড়িতে ঈদের ছুটি কাটাবেন। ঈদের দিন নামাজ আদায় শেষে তিনি এলাকার বন্ধুবান্ধব, আতœীয় স্বজন ও শুভাকাঙ্খীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আজাদ তালুকদার: চ্যানেল একাত্তর টিভির চট্টগ্রাম প্রতিনিধি আজাদ তালুকদার নিজ গ্রামের বাড়ি পদুয়া গ্রামের ঈদগাহে ঈদের নামাজ পড়বেন। সারাদিন এলাকার মানুষের সাথে ঈদের কুশল বিনিময় করবেন। পরদিন আতœীয় স্বজন ও শুভাকাঙ্খীদের সাথে ঈদ কাটাবেন।

শওকত আলী নুর: রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক লায়ন আলহাজ্ব শওকত আলী নুর এবার ঈদ কাটাবেন চট্টগ্রাম শহরে। দেশের রাজনৈতিক পরিবেশ অনুকুলে না থাকায় তিনি এবার নিজ গ্রামের বাড়ি পদুয়ায় না গিয়ে চট্টগ্রাম নগরীর মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নিজ বাসায় দলীয় নেতাকর্মী ছাড়াও এলাকার লোকজনের সাথে ঈদের কুশল বিনিময় করবেন।

মাহাবুব ছাফা: রাঙ্গুনিয়া পৌরসভা বিএনপির আহবায়ক মাহাবুব ছাফা রোয়াজারহাট জামে মসজিদে নামাজ আদায় করবেন। সকালে এলাকার সর্বস্তরের লোকজনের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। সন্ধ্যায় রোয়াজার হাট নিজ অফিসে দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের সাথে ঈদের কুশল বিনিময় করবেন।

ইউছুফ চৌধুরী : রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক তরুন রাজনীতিবিদ ইউছুফ চৌধুরী নিজ বাড়ি রাজা নগরের হালিমপুর চৌধুরী বাড়ি জামে মসজিদে নামাজ পড়বেন। সারাদিন দলীয় নেতাকর্মী ছাড়াও এলাকার সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দিন তিনি পায়েস , সেমাই ও হালিম দিয়ে অতিথিদের আপ্যায়ন করবেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত