টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে সবার উপরে তামিম ও সাকিব

shakib-and-tamim-2_74435চট্টগ্রাম, ১৪ জুলাই (সিটিজি টাইমস): কাল চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সিরিজ নির্ধারনী ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচটা জিতলেই প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতবে বাংলাদেশ।

চট্টগ্রামে এরআগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একবারই মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ২০০৯ সালের সেই ম্যাচে ৯ উইকেটের বিরাট ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।কাল মাঠে নামার আগে এই স্মৃতি নিশ্চয়ই সামনে রাখতে চাইবে না টাইগাররা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনেক সুখস্মৃতিই আছে বাংলাদেশের। এখানে খেলা ১৭ ম্যাচের ৯টিচতেই জয় পেয়েছে স্বাগতিকরা। হার ৬টিতে। আর পরিত্যাক্ত ২ ম্যাচ।

চট্টগ্রামে বেশ ভালো রেকর্ড তামিম ইকবালের। তিনি চট্টগ্রামেরই ছেলে। নিজ মাঠে তার পারফরম্যান্সও নেহাত খারাপ নয়। জহুর আহমেদ স্টেডিয়ামে সবচেয়ে বেশী রানে এসেছে তামিমের ব্যাট থেকে। এখানে ১৯ ম্যাচে তিনি রান করেন ৩৯১। দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান সাকিব আল হাসান। ১৩ ম্যাচের ১১ ইনিংসে তার রান ২৩৯।

রান করার দিকে দুই নম্বরে থাকলেও উইকেট প্রাপ্তিতে সবার উপরে সাকিব আল হাসান। ১৩ ম্যাচে ২৭ উইকেটে নিয়েছেন জুহুর আহমেদে। ১১ ম্যাচে ২১ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আব্দুর রাজ্জাক রাজ।

মতামত