টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খুলে দেয়া হল নব নির্মিত ‘হালদা সেতু’

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

Raozan-halda-setu-pic-(1)চট্টগ্রাম, ১৪ জুলাই (সিটিজি টাইমস):চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের সর্তাঘাটে তিন’শ কোটি টাকা ব্যায়ে নির্মিত হালদা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হল। গতকাল মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে সেতুর উদ্বোধন করেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

জানা যায়, ব্রিজটি নির্মাণে কাজ করেছে মনিকো লিমিটেড নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

এর আগে এই সড়ক পথের হাটাহাজারী উপজেলার সুবেদার পুকুর পাড়, চারা বটতল, ইছাপুর এলাকার নতুন ব্রিজ নির্মাণ করা হয়েছে।

নির্মাণকারী প্রতিষ্ঠানের প্রকৌশলী আরসান ওয়াইবি জানান, জাপানের জাইকা ও সড়ক-জনপথ মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় তিন’শ কোটি টাকায় ইস্টার্ন বাংলাদেশ ব্রীজ ইমপলেমন্ট প্রকল্পের আওতায় এই ব্রিজ করা হয়েছে। নতুন নির্মিত হালদা সেতুটি দৈর্ঘ্য তিনশ’ ছত্রিশ ফুট আর ছত্রিশ ফুট প্রশস্ত করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সাংসদ রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফজলে করিম এমপি এক সমাবেশে বলেন, রাউজানে উপর দিয়ে যারা যাবে তারা রাউজানের সৌন্দর্য্য দেখে রাউজানবাসীর প্রশংসা করতে বাধ্য হবে। তিনি উপজেলাকে পরিচ্ছন্ন রাখতে এলাকাবাসীর প্রতি আনুরোধ জানান। ফজলে করিম চৌধুরী বলেন, আশা করি হালদা সেতুর নির্মাণের ফলে গুরুত্বপূর্ণ চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে ভ্রমণ নিরাপদ ও যানজটমুক্ত হবে।

সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনিকো লিমিটেডের প্রকৌশলী আরসান ওয়াইবি, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামাল উদ্দিন আহম্মদ, রাউজান থানার ওসি প্রদীপ কুমার দাশ, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, কাউন্সিলর আলমগীর আলী, জমির উদ্দিন পারভেজ, নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম রাঙ্গামাটি মেটার মালিক সমিতির সভাপতি সৈয়দ হোসেন কোম্পানী, আবদুল রহমান কোম্পানী, চট্টগ্রাম বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ইউনুছ মিয়া, চেয়ারম্যান কাজী দিদারুল আল, সোহরায়ার্দী সিকদার, নুরুল আবছার বাশি ও দক্ষিণ রাউজান ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সোহেল প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত