টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঈদে ঘরে ফেরা: মহাসড়কের সীতাকুন্ড অংশে সংস্কার

মো. ইমরান হোসেন
সীতাকুন্ড প্রতিনিধি

Mohashodok-Sitakund-Newsচট্টগ্রাম, ১৩ জুলাই (সিটিজি টাইমস):  সীতাকুন্ডে গত কয়েকদিন আগে টানা বৃষ্টিতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন অংশে বেহাল অবস্থার সৃষ্টি হয়। মহাসড়কের প্রায় ৪৫ কি: মি: এলাকাজুড়েই ছিল বিশাল বিশাল গর্ত। এতে করে রাস্তায় গাড়ী নষ্ট হয়ে সৃষ্টি হতো যানজট। মহাসড়ক ঢেবে যাওয়া খানা খন্দে পানি জমে যাওয়া দূর থেকে বুঝার সাধ্য ছিলনা চাষের জমি না মহাসড়ক।

কিন্তু কোন দূর্ভোগ ছাড়াই ঈদে ঘরে ফেরা নিশ্চিত করতে সীতাকুন্ড অংশে সংস্কার করে গাড়ি চলাচলের উপযোগী করা হয়েছে। সীতাকুন্ডের ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বিশাল বিশাল গর্ত আর ঢেবে যাওয়া খানা খন্দ সংস্কার করা হয়েছে সিটি গেইট থেকে দারোগারহাট এলাকার প্রায় বেশির ভাগ এলাকা। এরই ধারাবাহিকতায় সীতাকুন্ড উত্তর ও দক্ষিণ বাইপাসের গর্ত আর খানা খন্দও ইতিমধ্যে সংস্কার করে গাড়ি চলাচলের উপযোগী করা হয়েছে।

এছাড়াও উপজেলার বড় দারগাহাট হইতে সিটি গেইট পর্যন্ত সরেজমিনে দেখা যায় , বড় দারগা হাট ছোট দারগা হাট সীতাকুন্ড বাই পাস উত্তর ও দক্ষিণ, কুমিরা ও, বার আউলিয়া, মাদম বিবির হাট, কনফিডেন্স সিমেন্ট ফ্যাক্টরীর সামনে, কদম রসুল , বানু বাজার, বিএম গেইট, কালু শাহা ব্রিজ এলাকার মধ্যে প্রায় বেশিরভাগ এলাকায় মহাড়কে বড় বড় গর্ত ও দেবে যাওয়া স্থানে সংস্কার করা হয়েছে।

সীতাকুন্ড চারলেইনের প্রকল্পের প্রধান মাসুদ করিম জানায়, পুরাতন মহাসড়কে খনাখন্দের কারনে চার লেইন খুলে দেওয়া হয়েছে। আশা করে ঈদে ঘরে ফেরা মানুষদের দূর্ভোগ অনেকটাই লাঘব হবে।

মতামত