টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লাকি গ্রাউন্ডে চট্টগ্রামে আরেকটি সিরিজ জয়ের পরিকল্পনা

spচট্টগ্রাম, ১৩ জুলাই (সিটিজি টাইমস):  দীর্ঘ আট বছর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। এবার স্বাগতিকদের নজর সিরিজ জয়ের দিকে।

বুধবার সিরিজের শেষ ওয়ানডে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ।

পরিসংখ্যান অনুযায়ী টাইগারদের জন্য বেশ লাকি এই ভেন্যুটি। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে স্মরণীয় জয়। একই বছর ওয়েস্ট ইন্ডিজকে ৬১তে অল আউট করার অনন্য অর্জনের সাক্ষী এম.এ.আজিজ স্টেডিয়াম। এই ভেন্যুতে ১৫ ওয়ানডের ৯টি জিতেছে বাংলাদেশ। আর তাই আরো একটি সিরিজ জয়ের প্রত্যাশা করতেই পারে টাইগার ফ্যানরা।

২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে স্মরণীয় জয়। একই বছর ওয়েস্ট ইন্ডিজকে ৬১তে অল আউট করার অনন্য অর্জনের সাক্ষী। চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামকে টাইগারদের জন্য লাকি ভেন্যু ধরা হয়।

এই ভেন্যুতে ১৫ ওয়ানডের ৯ টি জিতেছে বাংলাদেশ। বড় দল বলতে ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজকে হারানোর মধুর স্মৃতি রয়েছে।

দ্বিতীয় ওয়ানডেতে টাইগারদের দাপুটে জয়ে প্রোটিয়াদের ধরাশায়ী করার সুযোগ তৈরি হয়ে গেছে। আর লাকি ভেন্যু টাইগার ফ্যানদের আরো একটা সিরিজ জয়ের স্বপ্ন দেখাচ্ছে। যদিও মাশরাফি কোন চাপ নিচ্ছেননা। টাইগার ক্যাপ্টেনের লক্ষ্য পরিস্কার।

প্রতিপক্ষের রানের গতি আটকে রাখলেও উইকেট শিকারি সাকিবকে মিস করছে বাংলাদেশ। তবে সিরিজ নিশ্চিতের ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম- তার জন্য হতে পারে সেরা মঞ্চ। এই ভেন্যুর সেরা বোলার যে সাকিব-ই। সঙ্গে নাসির-মাহমুদুল্লাহর ম্যাজিক্যাল পারফর্মেন্সগুলোও তাদের আত্মবিশ্বাসী করবে।

সেরা ওপেনারের রান খরা কাটবে কি? নিশ্চয়তা হয়ত নেই। তবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই জ্বলে উঠতে পারেন তামিম ইকবাল। চট্টগ্রামে ঘরের ছেলে তামিমের পরিসংখ্যানে তা প্রত্যাশা করতেই পারে টাইগাররা।

সুত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত