টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে মফস্বলে ছোট কাগজ ও অনলাইন নিউজের ভূমিকা শীর্ষক সেমিনার

এস.এম.ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

unnamed (1)চট্টগ্রাম, ১১ জুলাই (সিটিজি টাইমস): রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪.কম এর উদ্যোগে মফস্বলে ছোট কাগজ ও অনলাইন নিউজের ভূমিকা শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিল ব্যবস্থাপনা সম্পাদক মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে ও সহকারী সম্পাদক মহিউদ্দিন ইমনের সঞ্চালনায় ২০ রমজান ৮ জুলাই নোয়াপাড়াস্থ কিং অব নোয়াপাড়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪.কম এর সম্পাদক জাহাঙ্গীর টুটুল। এতে প্রধান অতিথি ছিলেন রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক আবু সুফিয়ান।

প্রধান আলোচক ছিলেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা। বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদী এর সিনিয়র সহকারী সম্পাদক দিবাকর ঘোষ, বাগোয়ান ইউপি চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া, নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাফর আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর সিকদার, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল বশর বাবুল, তথ্য ও গবেষনা সম্পাদক সৈয়দ মোজাফ্ফর হাসেন, বিশিষ্ট ব্যবসায়ী মঞ্জুর হোসেন, ব্যবসায়ী আবু বক্কর সওদাগর, কচুখাইন মোহাম্মদীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা এস.এম. আইয়ুব বদরী, রাউজান মহিলা আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা বেলাল উদ্দিন, নোয়াপাড়া শেরে বাংলা স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ মাওলানা কাজি মাহমুদুল হক, মাওলানা আব্দুল্লাহ রশিদি, দক্ষিণ রাউজান গাউছিয়া কমিটির সভাপতি আহম্মদ সৈয়দ, পাইওনিয়ার হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক শুভময় দাশ রাজু, রাঙ্গুনীয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি আকাশ আহেমদ, সাধারন সম্পাদক জিগারুল ইসলাম জিগার, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪.কম এর নির্বাহী সম্পাদক জাহেদুল আলম, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রদীপ শীল, রাউজান প্রেসক্লাব সভাপতি ও রাউজানের প্রিয়কাগজ বার্তা সম্পাদক তৈয়ব চৌধুরী, রাউজান প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও রাউজানটাইমস ২৪.কম এর বার্তা সম্পাদক এস.এম ইউসুফ উদ্দিন, রাউজানটাইমসের আইটি সহায়ক ও টেকনোক্রাপ্ট বাংলাদেশের সত্তাধিকারী সৈয়দ আফিস মাইজভান্ডারী, রাউজান নিউজের প্রকাশক কামরুল ইসলাম বাবু, রাউজান বার্তার প্রকাশক শাহেদুর রহমান মোরশেদ, রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪ এর প্রধান প্রতিবেদক নেজাম উদ্দিন রানা, সহ সম্পাদক এম রমজান আলী, সাংবাদিক জয়নাল আবেদীন জুবায়ের, এম কামাল উদ্দিন, কদলপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ওমর ফারুক মাস্টার, নোয়াপাড়া ভারতশ্বরী প্লাজা ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি আলহাজ মোহাম্মদ শফি, নোয়াপাড়া ইউনিয়ন গাউছিয়া কমিটির সাধারন সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন, নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা এস.এম. সোলেমান বাদশা, ফজল হক মনি মেম্বার, নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এস.এম. হাফিজুর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রসেনার সভাপতি আমান উল্লাহ আমান, ব্যাংকার অশোক ভৌমিক রায়, আনোয়ার হোসেন শাওন, চিকিৎসক ডা. ইউসুফ, নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল্লা আল মামুন, প্রিয়ম দে, উরকিরচর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আরমান হোসেন, নোয়াপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা নুরুল ইসলাম, কাউসার উদ্দিন লিটন, ইমাম গাজ্জালী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সেলিম উদ্দিন, ব্যবসায়ী মো. রাশেদ, নোয়াপাড়া ছাত্রলীগ নেতা রুবেল বৈদ্য, রাউজান উপজেলা ছাত্রসেনার সভাপতি আলমগীর হোসেন, ছাত্রনেতা তাসিফ সামির, লেখক শাহরিয়ার আহমেদ, ছড়াকার কাজী ওয়াহিদুল আলম মিনহাজ, মইনুল আরিফ, সাইদুল আসিফ, রাউজানের প্রিয়কাগজ ও রাউজানটাইমস ২৪.কম এর কম্পিউটার অপারেটর মোহাম্মদ সোহেল রানা প্রমুখ। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন এস এম মুজিব।

শেষে দেশ ও জাতির কল্যান, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজত পরিচালনা করেন মাওলানা এমদাদুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি সাংবাদিক আবু সুফিয়ান বলেন, মফস্বলের উন্নয়ন ও কল্যাণে রাউজানটাইমস ২৪ ডটকম ও রাউজানের প্রিয় কাগজ ভূমিকা রাখছে। দেশের মধ্যে রাউজান এখন একটি আলোকিত মডেল উপজেলা। এখানের নোয়াপাড়া বাজারে ১৮টি ব্যাংক পরিচালিত হচ্ছে। এটি আধুনিক রাউজানের অগ্রযাত্রা ও মানকে অনেকটা বাড়িয়ে দিয়েছে। প্রধান আলোচক উপজেলা নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি ইউনিয়ন কার্যলয় থেকে এখন মানুষ অনলাইন সেবা পাচ্ছে। পাশাপাশি সহজে দেশের প্রত্যন্ত অঞ্চলে অনলাইন সেবা পৌছে দিতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, রাউজান ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে দেশ স্বাধীনতার মহান মুক্তিযুদ্ধে অগ্রনি ভূমিকা পালন করেছে। তাই দেশের মধ্যে এ রাউজান একটি স্বনামধন্য উপজেলা হিসেবে স্বীকৃত।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত