টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় বখাটেকে গনধোলাই

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

map-ctg-mirsaraiচট্টগ্রাম, ১১ জুলাই (সিটিজি টাইমস):  মিরসরাইয়ে এক স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় জামাল উদ্দিন (৩০) নামে এক বখাটেকে গনধোলায় দিয়েছে এলাকাবাসী। উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় কাটাবিল এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই এলাকার নুর ইসলামের পুত্র জামাল দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন স্কুল পড়ুয়া মেয়েকে উত্যক্ত করতো। তাকে একাধিকবার বারণ করা হলেও সে কারো নিষেধে কর্ণপাত করেনি। সর্বশেষ গতকাল উপজেলার জনাদ্দনপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে উত্যক্ত করলে এলাকাবাসী তাকে গনধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করতে চাইলে তার মা এসে সে আর এমন কর্মকান্ড করবেনা বলে তাকে জিম্মায় নিয়ে যায়। বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকসুদ আহম্মদ চৌধুরীকে অবহিত করা হয়। পরে জামাল ছাড়া পেয়ে বখাটে জামাল জোরারগঞ্জ থানায় গিয়ে ওই এলাকার নিরীহ যুবক আরিফ হোসেন, মেয়ের ভাই নিজাম উদ্দিন, নুর হোসেন, রুবেল সহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশে ৪জনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

না প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক বাসিন্দা অভিযোগ করেন, জামাল এলাকায় বখাটেপনা ছাড়াও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত রয়েছে। ঢাকা-চট্টগ্রাম রেলপথের মস্তান ষ্টেশনে মালবাহী ট্রেন থেকে তেল চুরির সাথে জড়িত রয়েছে। তার নেতৃত্বে বিশাল একটি সেন্ডিকেট ট্রেন থেকে তেল চুরি করে উপজেলার বিভিন্ন স্থানে পাচার করে।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) ফজলুর রহমান জানান, জামাল বাদি হয়ে ৬জনকে আসামী করে থানায় একটি মারামারি মামলা দায়ের করেন। মামলার আসামী হিসেবে ৪জনকে গ্রেপ্তার করা হয়েছে। উত্যক্তের ঘটনায় কেউ মামলা দায়ের করেনি।মামলা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তেল চুরির বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জিআরপি থানার ওসি (রেলওয়ে পুলিশ) হিমাশু কুমার বলেন, মস্তান নগর ষ্টেশনে তেল চুরির বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

মতামত