টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাবাদার হ্যাটট্রিক

spচট্টগ্রাম, ১০ জুলাই (সিটিজি টাইমস): প্রকৃতির কাছে মানুষ বড়ই অসহায়। অসহায় ক্রিকেটও। বৃষ্টির মধ্যে ফুটবল খেলা হলেও, ক্রিকেট হয় না। ক্রিকেট ইতিহাসে কতশত ম্যাচ যে বৃষ্টির পেটে গেছে তার কোনো ইয়ত্তা নেই। শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচটিও বৃষ্টি গিলে খেতে বসেছিল। কিন্তু শেষ পর্যন্ত গিলতে পারেনি। বৃষ্টির বাগড়া শেষে অবশেষে মাঠে গড়িয়েছে প্রথম ওয়ানডে ম্যাচটি। বিকেল ৫টা ৪০ মিনিটে শুরু হয়েছে ম্যাচ।

টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩.৪ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৭ রান। ফিরে গেছেন তামিম ইকবাল (০), লিটন দাস (০) ও মাহমুদউল্লাহ রিয়াদ (০)। তৃতীয় ওভারের চতুর্থ বলে কাগিসু রাবাদার বলে বোল্ড হয়ে যান তামিম। পঞ্চম বলে লিটন দাস ক্যাচ তুলে দেন বেহারদিয়েনের হাতে। আর ষষ্ঠ বলে মাহমুদউল্লাহকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে হ্যাটট্রিক পূর্ণ করেন রাবাদা।

বাংলাদেশ দলে আজ নেই আরাফাত সানী, রুবেল হোসেন ও এনামুল হক বিজয়। সানীর পরিবর্তে নেওয়া হয়েছে জুবায়ের হোসেন লিখনকে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা দলে নেই ফাঙ্গিসো, পার্নেল, মরকেল ও ম্যাকলারেন।

তবে ওভার কমে এসেছে। ৫০ ওভারের পরিবর্তে উভয় দল ৪০ ওভার করে খেলার সুযোগ পাবে। যেখানে পাওয়ার প্লে থাকবে ৮ ওভার। ফরম্যাট ৮+২৪+৮। যেখানে প্রথম ৮ ওভারে দুইজন ফিল্ডার বৃত্তের বাইরে। ২৪ ওভারে ৪ জন ফিল্ডার ও শেষ ৮ ওভারে ৫ জন ফিল্ডার ৩০ গজ বৃত্তের বাইরে থাকতে পারবে।

বাংলাদেশের স্কোয়াড : তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি মুর্তজা, জুবায়ের হোসেন, লিটন দাস ও মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড : আমলা, ডি কক, ডু প্লেসিস, রুশো, ডুমিনি, মিলার, বেহারদিয়েন, মরিস, অ্যাবোট, রাবাদা ও তাহির।

মতামত