টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে সাত খাবার হোটেল ও দোকানকে জরিমানা

map-chittagongচট্টগ্রাম, ০৯ জুলাই (সিটিজি টাইমস): অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে চট্টগ্রাম নগরীর সাতটি হোটেল ও তৈরি খাবারের দোকানকে দুই লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নগরীর কাজীর দেউড়ি, জামালখান, দিদার মার্কেট ও চকবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রাহমান।

তাহমিলুর রহমান  বলেন, “কাজীর দেউড়ির হোটেল জামানে পোড়া তেল দিয়ে খাবার তেরি করায় এবং ফ্রিজে কাচা মাংস ও খাবার একসঙ্গে রাখায় হোটেলটিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।”

জামালখানে ফ্রিজে কাচা মাংস ও পিঠা একত্রে থাকায় আপ্যায়ন হোটেলকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

“রান্নাঘর ও শৌচাগার একসঙ্গে থাকায় এবং খাবারে তেলাপোকার অস্তিত্ব পাওয়ায় চেরাগী পাহাড় মোড়ের হোটেল চেরাগীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।”

চকবাজারে সিপি’তে প্যাকেটজাত মেয়াদ উত্তীর্ণ মাংস পাওয়ায় ২৫ হাজার টাকা এবং কিচেন নামের খাবারের দোকানে পোড়া তেল, বাসি খাবার ও ফ্রিজে কাচা মাংসের সঙ্গে খাবার পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান নির্বাহী ম্যজিস্ট্রেট।

এছাড়া জামালখানে হোটেল শিকদারকে অপরিচ্ছন্ন রান্নাঘরের জন্য পাঁচ হাজার টাকা এবং দিদার মার্কেট এলাকার সিপি’কে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত