টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজারে জলাবদ্ধতা নিরসনের দাবীতে আল্টিমেটাম

Cox
ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:
কক্সবাজারে জলাবদ্ধতা নিরসনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৯ জুলাই বৃহস্পতিবার দুপুরে শহরের প্রধান সড়ক বাজারঘাটা এলাকায় এ কর্মসুচি পালিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিশিষ্ট নদী গবেষক মু. মনির হোসেন মনির।
তিনি বলেন, একদল অবিবেচক মানুষ শহরের পানি সরে যাওয়ার খাল আর নীচু জায়গা ও বাকঁখালীর অধিকাংশ জায়গা দখল করে তৈরী করেছে ব্যবসা প্রতিষ্ঠান ও অট্টালিকা। ফলে বৃষ্টির পানি ও পাহাড়ী ঢল বাকঁখালীতে নেমে যাবার পথ সংকূচিত হয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এ সমস্যা দূর করতে পৌরসভা ও জেলা প্রশাসনের দীর্ঘমেয়াদী পরিকল্পনা, শৃংখলা এবং পেশাদারিত্বের মাধ্যমে বাস্তব পদক্ষেপ নেয়া জরুরী।
বক্তব্য রাখেন- কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবর রহমান, দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক হাসানুর রশিদ, কক্সবাজার সিভিল সোসাইটির সভাপতি আবু মোরর্শেদ চৌধুরী খোকা, সেভ দ্যা ন্যাচার’র সভাপতি কল্লোল দে, বিজয় টিভি ও সিটিজি টাইমস ডট কম’র কক্সবাজার ব্যুরো প্রধান ইমাম খাইর, কক্সবাজার সাংবাদিক সংসদ সভাপতি আজাদ মনসুর, কক্সবাজার দোকান কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: শাহাব উদ্দিন, পূজা উদযাপন পরিষদ নেতা সাংবাদিক বলরাম দাশ অনুপম।
বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ও অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার টাইমস’র যৌথ উদ্যোগে মানববন্ধনে বক্তারা বলেন, বৃষ্টি হলেই হাঁটু পানিতে তলিয়ে যায় কক্সবাজার শহর। পানি চলে গেলে রাস্তা কাদা মাটিতে ভরে যায়। নালা নর্দমা গুলো পাহাড়ের মাটিতে ভরাট হয়ে গেছে। প্রভাবশালীরা পানি চলাচলের ড্রেন গুলো দখল করে আছে।
এসব সমস্যা দ্রুত সমাধান করা না হলে ঈদ মৌসুমে ব্যবসা বাণিজ্য স্থবির হয়ে পড়বে। পাশাপাশি ঈদের পর কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের ভোগান্তির শিকার হতে হবে। দ্রুত সময়ের মধ্যে ভরাট হয়ে যাওয়া নালা-নর্দমা সংস্কার করা না হলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।
কক্সবাজার টাইমস্ ডট নেট’র নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ’র স্বাগত বক্তব্য’র মাধ্যমে শুরু হওয়া মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, জাতীয় ইমাম সমিতির কক্সবাজার শহর সাধারণ সম্পাদক মৌলানা রফিক বিন ছিদ্দিক, ইসলামী আন্দোলন বাংলাদেশের সেক্রেটারী মৌলানা মোহাম্মদ শোয়াইব, জাতীয় পরিবেশ মানবাধিকার সোসাইটি কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শামস্ প্রমুখ।
বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন কক্সবাজার শাখার সভাপতি সাংবাদিক আবদুর রহমানের সভাপতিত্বে কর্মসূচী পরিচালনা করেন কক্সবাজার টাইমস’র সম্পাদক সরওয়াল আলম।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত