টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খালেদা জিয়ার বিচারে ট্রাইব্যুনাল হবে: প্রধানমন্ত্রী

albdচট্টগ্রাম, ০৮ জুলাই (সিটিজি টাইমস):  পেট্রোল বোমা হামলার ‘হুকুমদাতা’ হিসেবে খালেদা জিয়া ও তার সহযোগীদের বিচারে ট্রাইব্যুনাল গঠন করা হবে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদে তিনি বলেন, ‘পেট্রোল বোমা হামলার নির্দেশকারী খালেদা জিয়া ও তার সহযোগীসহ সকল অপরাধীদের নামে দায়েরকৃত মামলাগুলো বিচার করার জন্য সন্ত্রাস বিরোধী আইন-২০০৯ এর ২৭ ধারা অনুযায়ী সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল গঠনের পরিকল্পনা সরকারের রয়েছে। ভবিষ্যতে উক্ত আইনের ২৭ ধারা অনুযায়ী ট্রাইব্যুনাল গঠনের পরিকল্পনা সরকারের রয়েছে।’

জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সদস্য সেলিনা বেগমের এক প্রশ্নে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

অধিবেশন শুরুর পর স্পিকার শিরীন শারমিন চৌধুরী প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ট্রাইব্যুনাল গঠিত না হওয়া পর্যন্ত এ আইনের অধীন অপরাধীদের দ্রুত বিচার সম্পন্ন করার জন্য দায়রা জজ বা দায়রা জজ কর্তৃক অতিরিক্ত দায়রা জজের নিকট স্থানান্তরিত হবার ক্ষেত্রে, অতিরিক্ত দায়রা জজকে বিচারকার্য সম্পন্ন করার ক্ষমতা প্রদান করা হয়েছে।’

প্রধানমন্ত্রী দাবি করেন, বিএনপি-জামায়াত জোটের নেত্রী খালেদা জিয়ার হুকুমে চলতি বছরের ৫ জানুয়ারি থেকে হরতাল-অবরোধে পেট্রোল বোমা ও সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে মোট ১৩৪ জনকে হত্যা করা হয়।

তবে বিএনপি এ ধরনের অভিযোগ দৃঢ়ভাবে অস্বীকার করে আসছে এবং বলছে, বিরোধী দলের আন্দোলন নস্যাৎ করার জন্য সরকারই নাশকতা চালিয়েছে।

প্রধানমন্ত্রী জানান, বিএনপি জামায়াত জোটের ‘ইস্যুবিহীন কথিত আন্দোলনে’ সন্ত্রাসী কার্যক্রমের ফলে ১,৩৯৫টি যানবাহন, ১৩ দফায় ট্রেনে এবং ৬ দফা লঞ্চে নাশকতা চালানো হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত