টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গাড়ি পোড়ানোর মামলায়  জামায়াত নেতা শামসুলসহ ২৩ আসামির বিচার শুরু

bji-samsoচট্টগ্রাম, ০৭ জুলাই (সিটিজি টাইমস):  বিএনপি-জামায়াতের সরকার বিরোধী আন্দোলনের সময়  গাড়ি পোড়ানোর অভিযোগে কোতয়ালি থানায় দ্রুত বিচার আইনে দায়ের হওয়া একটি মামলায় জামায়াত দলীয় সাবেক সাংসদ আ ন ম শামসুল ইসলামসহ ২৩ আসামির বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ জুলাই) ২৩ আসামির বিরুদ্ধে ওই মামলায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন মহানগর হাকিম রহমত আলী।

আদালত স‍ূত্রে জানা গেছে, অভিযোগ গঠনের সময় সাবেক সাংসদসহ সাত আসামি আদালতে হাজির ছিলেন।

পলাতক থাকা ১৬ আসামির বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার অভিযোগ গঠনের সময়  শামসুল ইসলামসহ সাত আসামি আদালতে হাজির ছিলেন। পলাতক থাকা ১৬ আসামির বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। আগস্টে এই মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য্য করা হয়েছে।

২০১২ সালের ১৩ মে বিকেলে নগরীর নাসিমন ভবনের সামনে বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ১৮ দলের সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে জোটের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে আশপাশের পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশ, সাংবাদিক, জোটের নেতাকর্মীসহ কমপক্ষে ১০০ জন আহত হন।

এ ঘটনায় বিএনপি-জামায়াতের জ্যেষ্ঠ নেতা, সাংসদসহ পৃথকভাবে মোট দুই হাজার ১০০ জনকে আসামি করে নগরীর কোতোয়ালি থানায় চারটি ও খুলশী থানায় দুটিসহ মোট ছয়টি মামলা দায়ের করে পুলিশ। এর মধ্যে নগরীর ওয়াসা ভবনের সামনে গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় কোতয়ালি থানার মামলায় সাংসদ আ ন ম শামসুল ইসলামসহ ২৩ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত