টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আজ বাংলাদেশের সিরিজ বাঁচানোর লড়াই

Bangladesh-vs-South-Africa-spচট্টগ্রাম, ০৭ জুলাই (সিটিজি টাইমস): প্রথম টি-টোয়েন্টিতে ৫২ রানের বড় পরাজয়ের পর মঙ্গলবার দ্বিতীয় ও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর একটায় খেলা শুরু হবে। ইতোমধ্যে প্রথম ম্যাচ হেরে সিরিজ ১-০ পিছিয়ে রয়েছে বাংলাদেশ। আজ স্বাগতিকদের জন্য তাই সিরিজ বাঁচানোর লড়াই।

আজকের ম্যাচ নিয়ে ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায় বিবিসি বাংলা-কে বলেছেন, ‘ব্যাটসম্যানরা আসলে টি-২০ ক্রিকেটটা উপভোগ করতে পারছেন না।’

সম্প্রতি বড় বড় দলের সঙ্গে টানা জয়ের ধারাবাহিকতায় থাকা বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের এভাবে পরাস্ত হওয়া নিয়ে ক্রিকেট অঙ্গনে বিস্তর কথাবার্তা হচ্ছে।

দেবব্রত মুখোপাধ্যায় বলেন, ‘এর একটা কারণ বাংলাদেশ টি-২০ একেবারেই খেলে না। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে টি-২০ বলে কিছু নেই। আর বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান ছাড়া কেউ দেশের বাইরে টি-২০ খেলেন না।’

তিনি বলেন, ‘এসব কিছু টি-টোয়েন্টির প্রতি আলাদা একটা ভীতি কাজ করছে। ফলে বাংলাদেশের ব্যাটসম্যানরা একটা জড়তায় পড়ে গেছেন।’

রবিবারের ওই ম্যাচটিতে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে বিপর্যয় নেমে আসে এবং দলটি বিরাট ব্যবধানে হেরে যায়। ওই বিপর্যয়ের কারণ হিসেবে দক্ষিণ আফ্রিকার বড় দল, সেটাও একটা বাড়তি চাপ তৈরি করছে বলে মনে করছেন দেবব্রত।

আজকের ম্যাচে বাংলাদেশ দল এই জড়তা থেকে বেরিয়ে আসবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

তবে বাংলাদেশের ক্রিকেটে যে নির্ভীক খেলার কথা বলা হচ্ছে, সেটা আসলে ভীতির একটা পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবেও লক্ষ্য করা যাচ্ছে বলে মন্তব্য করেন দেবব্রত মুখোপাধ্যায়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত