টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়িতে উপজাতিদের ডাকা অবরোধে গাড়ী ভাংচুর, আহত ২

মানিকছড়ি প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৫ জুলাই (সিটিজি টাইমস): মানিকছড়িতে উপজাতি ভূমি রক্ষা কমিটির ডাকে রবিবার উপজেলায় গাড়ী ভাংচুর ও টান টান উত্তেজনার মধ্যদিয়ে অর্ধদিবস অবরোধ পালিত হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গচ্ছাবিলের পূর্বপাশে বক্রিপাড়া, মনাধন পাড়া, গবামারা, ওয়াকছড়ি, হাফছড়িতে বাঙ্গালীদের পরিত্যক্ত ভূমি জবরদখলকে কেন্দ্র করে পাহাড়ী-বাঙ্গালীরা যখন মুখোমুখি। ঠিক তখনই উপজাতি ভূমি রক্ষা কমিটির আহব্বানে উপজেলায় রবিবার গাড়ী ভাংচুর ও পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে টানটান উত্তেজনায় অর্ধদিবস অবরোধ পালিত হয়েছে। চট্রগ্রাম-খাগড়াছড়ি সড়কের মানিকছড়ির গবামারাস্থ পিছলাতলা এলাকায় সকাল ৯টায় কতিপয় উপজাতি যুবকরা একটি সারবাহী ট্রাক নং-চট্রমেট্রো-ট-১১-০৫৫৬ ভাংচুর করে। এ সময় ট্রাক হেলপার মো. আবদুল কাদের(৩৭) আহত হয়। পরে একই জায়গায় সকাল সাড়ে ৯টায় একটি মিনি কাভার ভ্যান চট্রমেট্রো-অ-১১-০৫৯১ ভাংচুর করা হয়। এ সময় চালক মো. কোরবান আলী(৫০) গুরুত্বর আহত হয়। পরে তাকে উপজেলা হাসপাতালে ভর্তি করলে অবস্থার অবনতি ঘটে। পরে তাকে স্থানীয়দের সহায়তায় চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

এদিকে অবরোধকে কেন্দ্র করে পুলিশ ও সেনাবাহিনীর টহল অবরোধ শেষেও অব্যাহত ছিল। গাড়ী ভাংচুরের ঘটনায় থানায় কোন মামলা হয়নি! থানার ও.সি মো. শফিকুল ইসলাম জানান, গাড়ী ভাংচুর ও আহতের ঘটনায় কেউ অভিযোগ না করায় মামলা হয়নি। পরিস্থিতি নিয়স্ত্রণে রাখতে পুলিশ সর্তক রয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত