টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: ড. হাছান মাহমুদ

Dr.-Hasan-Mahmudচট্টগ্রাম, ০৪ জুলাই (সিটিজি টাইমস):  রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য, সাবেক পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। এই সরকারের আমলেই কৃষকের উন্নয়ন হয়েছে। কৃষির উন্নয়নের ফলে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পুর্ণ একটি দেশ। দেশের চাহিদা পূরণ করে বাংলাদেশ এখন শ্রীলংকা ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে চাল রপ্তানি করতে সক্ষম হয়েছে। বাংলাদেশে এখন আর বাসি ভাত খাওয়ার মানুষ পাওয়া যায় না। এই সাফল্য কৃষকের। এই সাফল্য শেখ হাসিনার নেতৃত্বের। বর্তমান সরকারের সময় কৃষককে সারের জন্য হাহাকার করতে হয় না। কৃষকের দুয়ারে দুয়ারে সারসহ যাবতীয় কৃষি উপকরণ পৌঁছে দিতে সক্ষম হয়েছে বর্তমান সরকার। আগামী দিনেও কৃষকের উন্নয়নের বর্তমান সরকার কার্যকর সব ব্যবস্থা গ্রহন করতে বদ্ধপরিকর।

ড. হাছান মাহমুদ বলেন শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। দেশে দারিদ্রতা থাকেনা। শেখ হাসিনার সফল নেতৃত্বে কারনেই বাংলাদেশ নিম্ম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ একদিন উচ্চ আয়ের দেশে পরিণত হবে।

ড. হাছান মাহমুদ শনিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া আলম শাহ পাড়া এলাকায় রাঙ্গুনিয়া উপজেলা কৃষকলীগ আয়োজিত এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন। উপজেলা কৃষকলীগের সভাপতি আবদুল মান্নান তালুকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আইয়ুব রানার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামীলীগ নেতা শাহজাহান শিকদার, কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম, রাঙ্গুনিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি আসলাম খান, আওয়ামীলীগ নেতা আকতার হোসেন খান, মোহাম্মদ সেলিম, শেখ ফরিদ চৌধুরী, আরজু শিকদার, শেখর বিশ্বাস, জসিম উদ্দিন তালুকদার, ইসকান্দর মাস্টার, লিটন চৌধূরী, নাছির উদ্দিন, হাবিবুল্লাহ চৌধুরী, সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আমীর প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত