টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজারে শতাধিক পুলিশ বদলি

Cox-Bazer-mapচট্টগ্রাম, ০৪ জুলাই (সিটিজি টাইমস): কক্সবাজারে শতাধিক পুলিশ সদস্যকে বদলি করা হয়েছে। ইয়াবা ও মানবপাচারে পুলিশের সংশ্লিষ্টতা নিয়ে কক্সবাজার থেকে তাদের প্রত্যাহার করা হচ্ছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এদের মধ্যে জেলার অভ্যন্তরে বিভিন্ন থানার উপ-পরিদশক, সহকারী উপ-পরিদর্শক ও কনস্টেবল রয়েছে।

সূত্রে জানা গেছে, জেলার কর্মরত ১ শতাধিক পুলিশের বদলির আদেশ ইতোমধ্যে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হাতে এসেছে। বদলিকৃত পুলিশ সদস্যদের শিগগিরই কক্সবাজার থেকে নতুন কর্মস্থলে পাঠানো হচ্ছে বলে জানা গেছে।

এদিকে জেলা পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, পুলিশে বদলি নতুন কিছু নয়। দুই বছরের চেয়ে বেশি থাকা পুলিশ সদস্যদের কর্মস্থল থেকে সরে নিয়ে অন্য জায়গায় বদলি করা হয়। তারই অংশ হিসাবে, কক্সবাজার সদর মডেল থানার ৫ এস আই ( উপ পরিদর্শক) এএসআইকে (সহকারী উপ পরিদর্শক) বদলি করা হয়েছে।

এছাড়াও ঈদগাঁও তদন্ত কেন্দ্রের সব পুলিশ সদস্য, মহেশখালী থানা, টেকনাফ থানা ও চকরিয়া থানার বেশিরভাগ উপ পরিদর্শক, সহকারী উপ-পরিদর্শক ও কনস্টেবল বদলি হয়েছে। তবে এদের মধ্যে নতুন যোগদান করা অনেক পুলিশ সদস্যও রয়েছে আবারো বদলিতে।

এ ব্যাপারে কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার তোফাইল আহমদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি নিয়মিত বদলির অংশ হিসেবে এ বদলি করা হয়েছে বলে জানান তিনি।

মতামত