টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হেফাজতের সাথে প্রশাসনের দফায় দফায় বৈঠক

hefazetচট্টগ্রাম, ০২ জুলাই (সিটিজি টাইমস):  আবদুল লতিফ সিদ্দিকীকে মুক্তি দেয়ার পর হেফাজতে ইসলামের দেয়া কর্মসুচিকে নিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ নেতৃবৃন্দের সাথে প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা দফায় দফায় বৈঠক করেছেন বলে জানিয়েছেন হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ।

তিনি জানান, গত দুই দিনে পর পর দুই দফা আইনশৃঙ্খলা বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ হেফাজত আমীরের সাথে বৈঠক করেছেন। বুধবার বিকেল ৩টায় হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফীর সাথে সাক্ষাত করেন চট্টগ্রাম জেলা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এডিশনাল এসপি নাঈমুল হাসান, এএসপি রবীউল ইসলাম এবং হাটহাজারী থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ ইসমাঈল। তারা কুশল বিনিময় শেষে আব্দুল লতিফ সিদ্দিকী ইস্যুতে মাঠ পর্যায়ে কোনো কর্মসূচী না দিতে হেফাজত আমীরকে অনুরোধ জানালে তিনি অবিলম্বে আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করে বিচারের মুখোমুখী করার দাবি জানান।

এর পরদিন বৃহস্পতিবার সকাল ১০টায় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার হাফিজ আক্তারের নেতৃত্বে চট্টগ্রাম জেলা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এএসপি রবীউল ইসলাম এবং হাটহাজারী থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ ইসমাঈল হেফাজত আমীরের সাথে বৈঠক করেন। বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাগণ শুক্রবারের বিক্ষোভ মিছিল কর্মসূচী স্থগিত করতে হেফাজত আমীরকে অনুরোধ করেন। এসময় পুলিশের আইজি শহীদুল হক টেলিফোনে হেফাজত আমীরকে একই অনুরোধ করেন। হেফাজত আমীর আইনশৃঙ্খলা বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দের প্রতি অবিলম্বে আব্দুল লতিফ সিদ্দিকে গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, একজন অপরাধীকে কোনো বিচার ছাড়া আপনারা কীভাবে ছেড়ে দিলেন? আত্মস্বীকৃত মুরতাদ আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা ছাড়া উলামা-মাশায়েখ ও তৌহিদী জনতা শান্ত হবে না। আমরা কোন রাজনৈতিক দাবী করছি না। এটা ঈমান-আক্বিদা ও ইসলামের ইজ্জত-সম্মানের প্রশ্ন। এ বিষয়ে বর্তমানে পুরো জাতি একতাবদ্ধ। একজন অপরাধীকে ছেড়ে দিয়ে পুরো জাতিকে মানসিক আঘাত দিয়ে বিক্ষুব্ধ করে তোলার যৌক্তিকতা থাকতে পারে না। স্বাঘোষিত এই মুরতাদকে গ্রেফতার করুন, পরিস্থিতি আপনা আপনিই শান্ত হয়ে যাবে। এ পর্যায়ে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাগণ আইন-শৃঙ্খলার অবনতির আশংকা প্রকাশ করলে আল্লামা শাহ আহমদ শফী বলেন, হেফাজতে ইসলাম সব সময় আইন-শৃঙ্খলা ও শান্তির প্রতি আনুগত্যশীল। আমাদের সকল কর্মসূচী শন্তিপূর্ণভাবেই পালিত হয়ে আসছে। এ পর্যায়ে হেফাজত আমীর শান্তিপূর্ণভাবে কর্মসূচী বাস্তবায়নে পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

মতামত