টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘গণমাধ্যম নীতিমালায় চলতে হবে’

চট্টগ্রাম, ০১ জুলাই (সিটিজি টাইমস):: সাংবাদিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা সংবাদমাধ্যমের নিরপেক্ষতা চাই। গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চাই না, তবে নীতিমালায় চলতে হবে।’

জাতীয় প্রেস ক্লাবে বুধবার সাংবাদিকদের সঙ্গে অনুষ্ঠিত এক ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ইফতার মাহফিলের আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, “সাংবাদিকরা আওয়ামী লীগের সমালোচনা করে। সমালোচনা করা ভাল। আমার বাবা বলতেন, ‘যে গাছ ফল বেশি দেয়, সে গাছে ঢিল বেশি পড়ে’।”

শেখ হাসিনা বলেন, ‘আমরা সরকারে থাকার সময়ই বেসরকারি টেলিভিশন প্রথম চালু হয়। আমরা অনেক বেসরকারি টেলিভিশন ও রেডিও চালু করেছি। কারণ, আমাদের লক্ষ্য ছিল কর্মসংস্থান সৃষ্টি করা।’ আগামীতে জাতীয় প্রেস ক্লাবকে আধুনিক, সুন্দর ও উন্নত করা হবে বলে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, ‘ইলেট্রনিক মিডিয়ার জন্য ওয়েজবোর্ড করা যায় কিনা আমরা দেখব। অনলাইন মিডিয়ার জন্য নীতিমালা প্রণয়ন ও সাংবাদিকদের জন্য ভবিষ্যতে আবারও ওয়েজবোর্ড প্রদান করা হবে বলে’ উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন বিএফইউজের (একাংশ) সভাপতি মনজুরুল আহসান বুলবুল। অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজের (একাংশ) সভাপতি আলতাফ মাহমুদ ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সফিকুর রহমান বক্তব্য রাখেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, রেলমন্ত্রী মুজিবুল হক, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মশিউর রহমান ও সমকাল সম্পাদক গোলাম সারোয়ার।

এ ছাড়া বিভিন্ন পত্রিকার সম্পাদক ও সিনিয়র সাংবাদিকরা ইফতার মাহফিলে অংশ নেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত