টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দলীয় পরিকল্পনা মেনেই গোল করেননি মেসি..

spচট্টগ্রাম, ০১ জুলাই (সিটিজি টাইমস):: নেইমার বার্সেলোনায় যাওয়ার পর থেকে মেসি নিজেকে অনেক বদলে ফেলেছেন। এখন শুধু গোল করেন না, সতীর্থকে দিয়েও করান।

কিন্তু জাতীয় দলের হয়ে আজ যা করলেন, তাতে কোনোকালের মেসির সঙ্গে এই মেসিকে মেলানো যাচ্ছে না। ভোরে প্যারাগুয়েকে ৬-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

ছয় গোলের একটিতেও মেসির নাম থাকবে না, তা বিশ্বাস করা যায়! অবিশ্বাস্য হলেও শতভাগ সত্য। আর্জেন্টিনা ছয় গোল দিয়েছে, কিন্তু মেসি গোল পাননি। তবে প্রায় সবকটি গোলে জাদুকরের অবদান রয়েছে। যে মেসি অন্যকে দিয়ে গোল করালেও নিজে ঠিকই দুই একটা করেন। সেই মেসি সেমিফাইনালে একটা গোলও করলেন না।

সবকটি মারিয়া, হিগুয়েনদের দিয়ে করালেন। আর্জেন্টিনার প্লান এমনই ছিল। আগের ম্যাচগুলোয় মেসিকে দিয়ে গোল করানোর চেষ্টা কাজে আসেনি। প্রতিপক্ষ মেসির দিকে বাড়তি নজর রেখে খেলেছে।

আজও মেসিকে ঠেকাতে প্যারাগুয়ে মিডফিল্ডে পাঁচ জনকে নামিয়ে ভিড় বাড়িয়েছিল। মেসির পিছনে ছিল এক জন। আর সাপোর্টে দুইজন। মেসি তাই এদিন আর গোল করায় নজর দেননি।

অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে আক্রমণভাগে সন্দেশের মতো বল সাজিয়ে দিয়েছেন। যা খেতে ভুল করেননি ডি মারিয়ারা। সতীর্থরা গোল পেলেও ম্যাচ শেষে ঠিকই মেসি গোল করানোর প্রতিদান পেয়ে গেছেন। গোলহীন থেকেও হয়েছেন ম্যাচসেরা।

শনিবার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে কোপা কাপের আয়োজক দেশ চিলি।

মতামত