টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে ‘শান্তি’ কমিটির নামে চাঁদাবাজির অভিযোগ

এম মাঈন উদ্দিন
মিরসরাই  প্রতিনিধি

চট্টগ্রাম, ২৯ জুন (সিটিজি টাইমস):: মিরসরাইয়ে ‘শান্তি’ কমিটির নামে মানুষের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় এলাকায় স্থানীয় প্রভাবশালী শহীদুল ইসলাম প্রকাশ শহীদ মেম্বারের নেতৃত্বে এ কমিটি গঠন করা হয়েছে। শান্তি কমিটির সদস্যদের চাঁদা না দেয়ার কারণে অনেকে হামলার শিকার হচ্ছেন। গত শনিবার হামলায় আহত হয়েছেন উপজেলার মহাজনহাট এলাকার সিএনজি চালক মোহাম্মদ ফারুক ও জাহাঙ্গীর আলম। তাদের কাছ থেকে ৫ হাজার টাকা দাবী করে আড়াই হাজার টাকা ছিনিয়ে নেয় তারা।

ভূক্তভোগী মোহাম্মদ ফারুক বলেন, শনিবার যাত্রী নিয়ে আমি মস্তাননগর রেল ষ্টেশন সড়ক দিয়ে দক্ষিণ সোনাপাহাড় যায়। সেখান থেকে আসার পথে স্থানীয় মোশারফ, করিম, রবিউল, সাইফুলের নেতৃত্বে ৮-১০ জনের একটি সন্ত্রাসী দল আমার সিএনজির গতিরোধ করে। এসময় তারা সড়ক দিয়ে যাওয়ায় চাঁদা দাবী করে। চাঁদা দিতে অসীকৃতি জানালে আমাকে এবং আমার বন্ধু জাহাঙ্গীরকে মারধর করে। পরে তারা আমার কাছ থেকে আড়াই হাজার টাকা ছিনিয়ে নেয়।

জানা গেছে, স্থানীয় প্রভাবশালী শহীদ মেম্বারের নেতৃত্বে বিশাল একটি চক্র দীর্ঘদিন ধরে ওই সড়কে চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম করে আসছে।
এ বিষয়ে জানতে শহীদ মেম্বারের ব্যক্তিগত ফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভি করেননি।

এ ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ভূক্তভোগি ফারুক।

মতামত