টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম বন্দরে কোকেন: চার সদস্যের তদন্ত কমিটি

1057চট্টগ্রাম, ২৯ জুন (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম বন্দরে জব্দকৃত কনটেইনার থেকে ১৮৫ কেজি তেলমিশ্রিত কোকেন সনাক্ত হওয়ার ঘটনা তদন্তে রোববার চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রামের অতিরিক্ত মহাপরিচালক হোসাইন আহাম্মদকে প্রধান করে অধিদপ্তরের উপ-পরিচালক জাকির হোসেন, সহকারী পরিচালক ওমর ফারুক ও সহকারী রাজস্ব কর্মকর্তা আমিনুর রহমানকে সদস্য করে এ কমিটি গঠন করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রামের অতিরিক্ত মহাপরিচালক হোসাইন আহাম্মদ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চট্টগ্রাম বন্দরে সূর্যমুখি তেলবাহী আটক কনটেইনারটি চীন থেকে পাঠানো হয় বলিভিয়ার মন্টিকন বন্দরে। এরপর সেখান থেকে জাহাজীকরণ হয়ে এটি উরুগুয়ের মন্টিভিডিও বন্দর এবং সিঙ্গাপুর হয়ে ১২ মে চট্টগ্রামে বন্দরে আসে। চালানটির রফতানিকারক বলিভিয়ার সান্তা ক্রুজ কোম্পানি থেকে খাতুনগঞ্জের নবী মার্কেটের খান জাহান আলীর প্যাড ব্যবহার করে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপক সোহেল সান ফ্লাওয়ার তেলের চালানটি আমদানি করেন।গত ৬ জুন রাতে বিদেশি একটি গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যে নগর গোয়েন্দা পুলিশ নবী মার্কেটের খান জাহান আলী এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে কর্মচারি সোহেলকে আটক করে। পরে তার দেয়া স্বীকারোক্তিতে বন্দরে শুল্ক গোয়েন্দা অধিদফতরের সহযোগিতায় কনটেইনারটি জব্দ করা হয়। শনিবার ঢাকার দুটি ল্যাবে পুনঃপরীক্ষার পর শুল্ক গোয়েন্দা বিভাগ নিশ্চিত হয় যে , ওই কনটেইনারের তেলের সঙ্গে কোকেন রয়েছে।

মতামত