টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অস্ত্রসহ গুলিবিদ্ধ শিবির ক্যাডার গ্রেফতার

handচট্টগ্রাম, ২৮ জুন (সিটিজি টাইমস):: চট্টগ্রামে কথিত ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ অবস্থায় সালাউদ্দিন সাজু (২৮) নামে এক শিবিরকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

নগরীর বায়েজিদ অনন্যা আবাসিক এলাকায় রবিবার ভোর রাতে এ ঘটনা ঘটে। সাজুর কাছ থেকে এ সময় একটি বিদেশী অস্ত্র, একটি দেশীয় এলজি, দুই রাউন্ড গুলি, দুটি চাপাতি ও একটি কিরিচ উদ্ধার করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ আহত সাজুর উদ্ধৃতি দিয়ে বলেন, শুক্রবার বায়েজিদ এলাকার শিবির ক্যাডার সরোয়ার জেল থেকে ফোন করে অক্সিজেন নয়াহাট এলাকার সৌদিআরব প্রবাসী জাকির হোসেনের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা আনতে ওই দিনই সরোয়ার তার সেকেন্ড-ইন-কমান্ড আরমান হাজারী ও সালাউদ্দিন সাজুকে জাকির হোসেনের বাড়িতে পাঠায়।

প্রদীপ কুমার দাশ বলেন, জাকির হোসেনের বাড়িতে গিয়ে আরমান ও সাজু চাঁদা দাবি করে। জাকির চাঁদা দিতে অস্বীকার করেন। ওই সময় তারা জাকিরের প্রাইভেট কারে পেট্রোল দিয়ে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে এবং দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে চলে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বাসার বাইরে সিসিটিভি ক্যামেরায় রেকর্ড করা ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করে।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ভোর রাতে অনন্যা আবাসিক এলাকায় পৌঁছলে সাজুর নেতৃত্বে শিবির ক্যাডাররা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। ওই সময় সাজুকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করে পুলিশ। পরে আহত সাজুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মতামত