টক অব দ্য চট্টগ্রাম
Ad2

একাদশে ভর্তির সময় বাড়লো, ফল প্রকাশ আজ

২০১৫-১৬ শিক্ষাবর্ষে কলেজে ভর্তির ফলাফল দেখুন এখান থেকে

eduচট্টগ্রাম, ২৮ জুন (সিটিজি টাইমস):: একাদশ শ্রেণিতে ভর্তির সময় বাড়িয়ে ১ জুলাই এবং ক্লাস শুরু ২ জুলাই নির্ধারণ করা হয়েছে।

রবিবার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে।

রবিবার সকালে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবুবকর ছিদ্দিক সচিবালায়ে সাংবাদিকদের ফলাফল প্রকাশ করার আভাস দিয়েছেন।

গতকাল শনিবার বিকালেও ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. আসফাকুস সালেহীন এ তথ্য নিশ্চিত করেছিলেন। তবে ফলাফল কখন নাগাদ প্রকাশ করা হবে এখন পর্যন্ত তা ওয়েবসাইটে উল্লেখ করা হয়নি।

সকালে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক সাংবাদিকদের জানান, উচ্চ মাধ্যমিকের ক্লাস শুরু হবে আগামী ২ জুলাই। আর একাদশ শ্রেণীতে ভর্তি চলবে ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত।

আজকের মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে বলে তিনি আশা প্রকাশ করে বলেন, ‘বুয়েটের বিশেষজ্ঞরা আমাদের আশ্বস্ত করেছেন, আজকের মধ্যেই একাদশ শ্রেণীতে ভর্তি আবেদনের ফলাফল প্রকাশ করা সম্ভব হবে।’

এদিকে শিক্ষাসচিব নজরুল ইসলাম খান বলেছেন, একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কে কোন কলেজে ভর্তির জন্য মনোনীত হয়েছে তার তালিকা আজ রবিবার প্রকাশ করা হবে।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব এ কথা বলেন। এ সময় তিনি এ কাজের সঙ্গে সংশ্লিষ্ট বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষকদের উদ্ধৃতি দিয়ে এ কথা বলেন।

বুয়েটের কারিগরি সহায়তা নিয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ভর্তির এ কাজটি করছে।

গত বৃহস্পতিবার বিকেলের মধ্যে একাদশ শ্রেণীতে ভর্তি আবেদনের প্রথম মেধাতালিকা প্রকাশ করার কথা ছিল। পরে তা রাত সাড়ে ১১টার সময় করা হবে বলে ঘোষণা দেয়া হয়।

এরপর তা শুক্রবার রাত সাড়ে ১১টায় প্রকাশ করার কথা বলা হয়েছিল। তাতেও ব্যর্থ হয় মন্ত্রণালয়। সর্বশেষ শনিবার সকাল ৮টায় ফলাফল প্রকাশ করার ঘোষণা দেয়া হয়। কিন্তু কারিগরি ত্রুটি কারণে তাও সম্ভব হয়নি।

এদিকে, বারবার সময় দিয়েও ফল প্রকাশ করতে না পারায় ভর্তিচ্ছুক লাখ লাখ শিক্ষার্থীর মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে। তাদের অভিভাবকদের মধ্যে এ নিয়ে উৎকণ্ঠা তৈরি হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত